বদরমোকাম মসজিদে আল্লামা ছালাহউদ্দিন নানুপুরী

মৃত্যুর প্রস্ততির ভেতরেই আছে সৌভাগ্য, অপার সুযোগ ও চূড়ান্ত সফলতা

বদরমোকাম মসজিদে আল্লামা ছালাহউদ্দিন নানুপুরী

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

চট্টগ্রাম নানুপুর জামিয়া ইসলামিয়া ওবাইদিয়ার মহাপরিচালক আল্লামা ছালাহ উদ্দিন নানুপুরী জুমার নামাজের খুতবাপূর্ব বয়ানে বলেছেন, মৃত্যু পৃথিবীর সব সৃষ্টির শেষ পরিণতি। আল্লাহ তায়ালা মৃত্যুকে অবধারিত করে দিয়েছেন। মৃত্যু জান্নাত এবং জাহান্নামের প্রথম ধাপ। আপনার আমলনামা নির্ধারণ করবে আপনি জান্নাতে যাবেন নাকি জাহান্নামে যাবেন। অথচ বর্তমানে মানুষ সম্পদশালী হওয়ার প্রতিযোগিতায় নেমেছেন। দুনিয়াবি কাজে মানুষ এতই মশগুল হয়ে পড়েছেন যে, আখেরাতের কথা ভুলতে বসেছেন।

তিনি বলেন, যে যত ধন সম্পদের মালিক হোক বা যতই ক্ষমতাবান হোক না কেন, কোনো প্রহরী কোন রক্ষী মৃত্যুকে ঠেকাতে পারে না। সম্পদ সন্তান সাথী সঙ্গী কিছুই কাজে আসবে না। তাই সকল বান্দাকে মৃত্যুকে স্মরণ করে চলা উচিত।

তিনি আরও বলেন, যে ব্যক্তি মৃত্যুকে স্মরণ করে তার হ্নদয় কোমল হয়। তার কাজ ও অবস্থা সৎ হয়। গোনাহ করা থেকে বিরত থাকে। ফরজগুলো নষ্ট করে না। দুনিয়াবি জৌলুস তাকে ধোঁকায় ফেলে না। সে তার রবের প্রতি অনুগত থাকে। আর যে ব্যক্তির মধ্যে মৃত্যুর ভয় থাকে না, তার আমল খারাপ হয়। হ্রদয় কঠিন হয়। দুনিয়াবি মোহে পড়ে সৃষ্টি কর্তাকে ভুলে যায়।

তাঁর মতে, মৃত্যুর প্রস্ততির ভেতরেই নিহিত আছে প্রকৃত সৌভাগ্য, অপার সুযোগ ও চূড়ান্ত সফলতা।

আল্লামা নানুপুরী শরিয়তের বিধিবিধান ও ফরজগুলো সংরক্ষণ, সৃষ্টিজীবের হক আদায়, সার্বক্ষণিক দোয়া ও আল্লাহর জিকিরের মাধ্যমে জীবনের কল্যাণময় পরিণতি কামনায় সকলের জন্য দোয়া কামনা করেন।

নামাজ শেষে বদরমোকাম জামে মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির সাথে মতবিনিময় করেন আল্লামা নানুপুরী। তাঁকে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করেন মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ, যুগ্ন সম্পাদক রাকিবুস সাত্তার, অর্থ সম্পাদক হেলাল উদ্দিন, সদস্য এএম জসিম উদ্দিন, আবু আদনান সাউদ, একে রাসেল চৌধুরী।

এসময় বদর মোকাম সমাজ কমিটির সভাপতি ইকবাল মোহাম্মদ শামশুল হুদা টাইটেলসহ মসজিদ ও সমাজ কমিটির অন্য নেতারা উপস্থিত ছিলেন।