কক্সবাজারে ছাত্রদলের মিছিলে পুলিশের হামলা-লাঠিচার্জ, আহত ১৫

কক্সবাজারে ছাত্রদলের মিছিলে পুলিশের হামলা-লাঠিচার্জ, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে কক্সবাজার শহরে আয়োজিত জাতীয়তাবাদী ছাত্রদলের একটি মিছিলে হামলা চালিয়েছে পুলিশ। ছাত্রদল দাবি করছে, অতর্কিত মিছিলের পেছন থেকে পুলিশ হামলা চালিয়ে নেতা-কর্মীদের উপর লাটিচার্জ করে। এই হামলায় মিছিলে থাকা ছাত্রদলের অন্তত ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও ৮ জনকে বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এমন অভিযোগ তুলেছেন কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন। তবে পুলিশ দাবি করছে, বুয়েট ছাত্র আবরার হ‌ত‌্যার প্রতিবাদে নয়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওই মিছিল বের করা হয়েছিল। সেই মিছিলটি ছত্রভঙ্গ করা হয়েছে।

ঘটনায় আহত নেতা-কর্মীদের মধ‌্যে আছেন কক্সবাজার শহর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক, সহ-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সহ-পাঠাগার সম্পাদক আশরাফ হোসেন নয়ন, সিটি কলেজ ছাত্রদলের সহ-সভাপতি শাহেদুল ওয়াহিদ, সিটি কলেজ ছাত্রদল নেতা জিয়াবুল হাসান জাবেদ, সাঈদ নূর জিশান, সদর উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক নাজমুল সাহেদ, উপজেলা ছাত্রদল নেতা মোহাম্মদ জুনায়েদ প্রমূখ।

আহতদের মধ্যে কক্সবাজার শহর ছাত্রদলের সহ-পাঠাগর সম্পাদক আশরাফ হোসেন নয়ন ও সিটি কলেজ ছাত্রদল নেতা সাঈদ নুর জিসানকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজারে ছাত্রদলের মিছিলে পুলিশের হামলা-লাঠিচার্জ, আহত ১৫

শাহাদত রিপন জানান, বুধবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলটি শহরের শহীদ স্মরণীস্থ কক্সবাজার জেলা বিএনপি কার্যালয় থেকে বের হয়ে প্রধান সড়কস্থ লালদীঘির দক্ষিণ পাড়ে পৌঁছালে হঠাৎ মিছিলের পেছন থেকে পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে। ওই সময় অন্তত ১৫ জন নেতা-কর্মী আহত হন।

তার দাবি, পুলিশের হামলায় শান্তিপূর্ণ মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। নেতা-কর্মীরা প্রাণভয়ে এদিক-ওদিক পালিয়ে যান। এসময় পুলিশের লাঠিচার্জে নেতা-কর্মীরা আহত হন।

অন‌্যদিকে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার সাংবাদিকদের জানিয়েছেন, বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে মিছিল বের করা হলে আইনশৃংখলা বাহিনীর কোন আপত্তি ছিল না। বরং সেটা এপ্রিশিয়েট করা হতো। কিন্তু ছাত্রদলের ওই মিছিলটির শ্লোগান ছিল বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি।

তাঁর মতে, ওই মিছিলে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে অনবরত উত্তেজনাকর শ্লোগান দেয়া হচ্ছিল। এ ধরণের মিছিল বের করতে হলে আগে থেকেই আইনশৃংখলা বাহিনীর অনুমতি নিতে হতো।

ওসি ফরিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, ছাত্রদলের বের করা মিছিলটি শহরের আইনশৃংখলা পরিস্থিতি সুরক্ষার প্রয়োজনে পুলিশ ছত্রভঙ্গ করতে বাধ‌্য হয়েছে।

এদিকে আহত ছাত্রদল নেতা-কর্মীদের দেখতে হাসপাতালে ছুটে যান বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। পুলিশের লাটিচার্জে আহতদের দেখতে হাসপাতাল ও আহতদের বাড়িতে যান কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী প্রমূখ। তাঁরা ঘটনার তীব্র নিন্দা জানান।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!