কক্সবাজার ও ঢাকায় আট জাতি এশিয়া কাপ ক্রিকেট নভেম্বরে

কক্সবাজার ও ঢাকায় আট জাতি এশিয়া কাপ ক্রিকেট নভেম্বরে

সিনিয়রদের নিয়ে নয়, ইমার্জিং দলগুলোকে নিয়ে আগামী নভেম্বরে ঢাকা এবং কক্সবাজারে এক মেঘা ইভেন্টের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়ার মোট আটটি দেশকে নিয়ে এসিসির (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) সহযোগিতায় বিসিবি আয়োজন করতে যাচ্ছে, ইমার্জিং এশিয়া কাপ।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান, হংকং, আরব আমিরাত এবং ওমান।

দুই গ্রুপে ভাগ করা হয়েছে এই আটটি দেশকে। এ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান এবং ওমান। এই গ্রুপের প্রথম পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজারে। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, হংকং এবং আরব আমিরাত। এই চারটি দেশ খেলবে ঢাকার বিকেএসপিতে।

গ্রুপ পর্বের খেলা শেষে সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ১৪ নভেম্বর শুরু হওয়ার কথা রয়েছে ইমার্জিং এশিয়া কাপ। গ্রুপ পর্বের খেলা শেষ হবে ১৮ নভেম্বর। ১৪, ১৬ এবং ১৮ – এই তিনদিনে অনুষ্ঠিত হবে মোট ১২টি ম্যাচ। একাডেমি মাঠ এবং শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কক্সবাজার অংশের খেলাগুলো। এছাড়া ঢাকা অংশের খেলাগুলো অনুষ্ঠিত হবে বিকেএসপির ৩ এবং ৪ নম্বর মাঠে।

২০ এবং ২১ তারিখ অনুষ্ঠিত হবে ২টি সেমিফাইনাল। ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল। ১২ নভেম্বরের মধ্যেই অংশগ্রহণকারী দলগুলোর ঢাকা এসে পৌঁছানোর কথা রয়েছে।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!