রামুতে সন্ত্রাসি হামলায় স্ত্রীর হাত ও স্বামীর আঙ্গুল বিচ্ছিন্ন

রামুতে সন্ত্রাসি হামলায় স্ত্রীর হাত ও স্বামীর আঙ্গুল বিচ্ছিন্ন

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের ছাগলিয়াকাটা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বর্বরোচিত সন্ত্রাসি হামলার ঘটনা ঘটেছে। মতিউর রহমান ‘বাহিনী’র নেতৃত্বে সন্ত্রাসিরা পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে নুর হাবা বেগমের হাত কেটে বিচ্ছিন্ন করা হয়েছে। ওই মহিলার স্বামী মনির আহমদের হাতের একটি আঙ্গুলও বিচ্ছিন্ন করেছে সন্ত্রাসিরা। এছাড়াও কলেজ ছাত্রীসহ আরো কয়েকজনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল দশটার দিকে ন্যাক্কারজনক এই সন্ত্রাসি হামলার ঘটনা ঘটে। হামলায় আহতদের মধ্যে হাত বিচ্ছিন্ন হওয়া নুর হাবা বেগমের অবস্থা এখনো সংকটাপন্ন। তাকে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় আহত মনির আহমদ সাংবাদিকদের জানান, একই এলাকার মৃত আমির হামজার ছেলে ভূমিদস্যু মতিউর রহমান, মতিউর রহমানের ছেলে মেহেদী হাসান, মতিউর রহমানের স্ত্রী খুরশিদা আক্তার, মৃত চান মিয়ার ছেলে আজগর আলী, আজগর আলীর ছেলে আবদুর রহিম, হাবিবুর রহমানের ছেলে আবুল কালাম, মতিউর রহমানের মেয়ে সালমা আকতার ও শাবনুর আকতার, ওসমানের স্ত্রী বুলবুল আকতারের নেতৃত্বে একদল ভাড়াটে সন্ত্রাসি দেশীয় অস্ত্র নিয়ে এ হামলা চালায়।

হামলায় গুরুতর আহতরা হলেন মনির আহমদের স্ত্রী নুরহাবা বেগম (৩৭), মৃত আমির হামজার ছেলে মনির আহমদ (৪২), মনির আহমদের ছেলে নুরুল আবছার (২৪) ও কন্যা রোকসানা আক্তার (১৯)।

খবর পেয়ে রামু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আহত মনির আহমদ জানান, মতিউর রহমানের নেতৃত্বে ভাড়াটে সন্ত্রাসিরা জোরপূর্বক তার পুকুরের বাঁধ কেটে দেয়ার চেষ্টা করলে তিনি বাধা দেন। এসময় তার উপর আকষ্মিক হামলা শুরু হয়। হামলাকারিদের কবল থেকে তাকে বাঁচাতে আসা স্ত্রী নুর হাবা বেগম, ছেলে নুরুল আবছার ও মেয়ে রোকসানা আক্তারও হামলার শিকার হন। এ হামলায় তার স্ত্রী নুর হাবার ডান হাত কব্জি থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

তিনি জানান, হামলাকারিদের দা’র কুপে তার হাতের একটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ঘটনায় তিনি থানায় লিখিত এজাহার দিয়েছেন।

অপরদিকে বর্বর এ হামলার ঘটনায় পুরো এলাকাবাসি ক্ষোভ প্রকাশ করে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!