রোহিঙ্গাদের পাসপোর্ট করতে ২৫০০০ জাল সনদ জব্দ, আটক ৬

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে ২৫০০০ জাল সনদ জব্দ, আটক ৬

জাল জন্মসনদ তৈরি করে ওরা রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরিতে সহায়তা করে আসছিল। এমন খবর পাওয়ার পর তাদের ৬ জনকে আটক করেছে র‌্যাব-২ এর সদস্যরা।

বুধবার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে অভিযান চালিয়ে ২৫ হাজার ভুয়া সনদ জব্দসহ তাদের ৬ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন সদস্যরা।

আটকরা হলেন সাইফুল করিম, আজিম, ফজলুল করিম, মাইনুদ্দিন, জাহাঙ্গীর ও মামুন। এসময় তাদের কাছ থেকে ভুয়া জন্ম নিবন্ধনের সিল, সনদের হার্ড কপি ও সফট কপির হার্ডডিস্ক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-২ এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, গ্রেফতার হওয়ারা বিভিন্ন ইউনিয়ন পরিষদ, সিটি করপোরেশন ও জেলা পরিষদসহ বিভিন্ন উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের যোগসাজশে জন্ম নিবন্ধন সার্টিফিকেট তৈরি করে সরবরাহ করতো। এদের হার্ডডিস্ক চেক করে আমরা ২৫ হাজারের মতো ভুয়া সনদ পেয়েছি। অনেক হার্ড কপিও পেয়েছি। তারা এসব জাল সনদ দিয়ে রোহিঙ্গাদেরকেও পাসপোর্ট তৈরিতে সহায়তা করতো বলে প্রাথমিকভাবে জানা গেছে বলে জানায় র‌্যাব-২ এর এ কর্মকর্তা।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!