নতুন আরআরআরসি মাহবুব তালুকদার রোহিঙ্গা ক্যাম্প ও প্রত্যাবাসন ঘাট পরির্দশন করলেন

নতুন আরআরআরসি মাহবুব তালুকদার রোহিঙ্গা ক্যাম্প ও প্রত্যাবাসন ঘাট পরির্দশন করলেন

নুরুল হক
নিজস্ব প্রতিবেদক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প ও প্রত্যাবাসন কেন্দ্র পরির্দশন করেছেন নবাগত শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ মাহবুব আলম তালুকদার।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত তিনি টেকনাফের রোহিঙ্গা শিবির-২৬ শালবাগান, নয়াপাড়া ও কেরনতলী রোহিঙ্গা প্রত্যাবাসন ঘাট পরিদর্শন করেন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

ওই সময় উপস্থিত ছিলেন আরআরআরসির প্রতিনিধি, জাদিমুরা ও শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ খালিদ হোসেনসহ ইউএনএইচসিআরের প্রতিনিধি দল। কর্মস্থল যোগদানের পর এই প্রথম রোহিঙ্গা ক্যাম্প পরির্দশন করলেন তিনি। এসময় এনজিও পরিচালিত বিভিন্ন প্রকল্পেরও খোজঁ নেন তিনি।

এ প্রসঙ্গে ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ খালিদ হোসেন বলেন, সোমবার সকালে সদ্য যোগদানকারি শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার ক্যাম্প ও প্রত্যাবাসন ঘাট ঘুরে দেখেন। এসময় তিনি ক্যাম্পের বিভিন্ন ব্লক ও কার্যক্রম পরির্দশন করেন।

তিনি বলেন, মিয়ানমার থেকে পাঠানো প্রত্যাবাসন তালিকাভুক্তদের সাক্ষাৎকার গ্রহণকারী ইউএনএইচসিআর প্রতিনিধি দলের সঙ্গে কথা বলেন। পরে উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরের উদ্দেশ্যে টেকনাফ ত্যাগ করেন।

প্রসঙ্গত, ২২ আগস্ট দ্বিতীয়বারের মতো প্রত্যাবাসন ব্যর্থ ও ২৫ আগস্ট রোহিঙ্গা সমাবেশকে ঘিরে সরকার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার রদবদল করেন। আগে আরআরআরসির দায়িত্বে থাকা মোহাম্মদ আবুল কালামকে সরিয়ে সেখানে দায়িত্ব দেয়া হয়েছে মোহাম্মদ মাহবুব আলম তালুকদারকে।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!