গর্জনিয়াবাজারে অগ্নিকান্ডে দোকান মালিক ও কর্মচারির মৃত্যু, ৩ দোকান পুড়ে ছাই

মোঃ জয়নাল আবেদীন টুক্কু
নিজস্ব প্রতিবেদক, নাইক্ষ্যংছড়ি
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে দুইজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন মুদি দোকানদার ব্যবসায়ী ফিরোজ আহমদ (৫০) ও ওই দোকানের কর্মচারি আনোয়ার হোসেন (১৬)।

ফিরোজ আহমদ ইউনিয়নের ছোট জামছড়ি বালোবাসা গ্রামের মৃত মোঃ লাল মিয়া সওদাগরের ছেলে ও আনোয়ার হোসেন একই ইউনিয়নের শুকমনিয়া গ্রামের নুর কাদেরের ছেলে।

মঙ্গলবার (৩ সেপ্টম্বর) মধ্যরাত ১টা ৫০ মিনিটের দিকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এসময় ৩টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। ফিরোজের দোকানের সামনে রাখা ১টি মোটর সাইকেল ও আরও দুইটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে।

স্থানীয়দের মতে এই অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গর্জনিয়া ফাঁড়ি পুলিশ সূত্র জানান, নিহত ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকষ্মিক অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মূমূর্তেই আগুনের শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু ও কক্সবাজার ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা শুরু করে। রাত তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বাজারের ৩টি দোকান পুড়ে যায়।

গর্জনিয়াবাজারে অগ্নিকান্ডে দোকান মালিক ও কর্মচারির মৃত্যু, ৩ দোকান পুড়ে ছাই

ব্যবসায়িদের মতে, দোকান মালিক ফিরোজ আহমদ ও তার কর্মচারী দোকানের ভিতরে ঘুমিয়ে ছিলেন। অগ্নিকান্ডের পর ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ওই দোকানে থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিরোজ আহমদের মুদির দোকান, আবদুল করিম ও মনির আহমদের চাউলের দোকান ছিল।

ব্যবসায়িরা জানান, আংশিক ক্ষতিগ্রস্তদের মধ্যে দিল মোহাম্মদের ওয়ার্কশপ, অধির কর্মকারের দোকান। এ বাজারের ফিরোজের দোকানটি বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। এ দোকানে মালামালও ছিলো প্রচুর।

খবর পেয়ে তাৎক্ষণিক অগ্নিকান্ডস্থলে ছুটে যান রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা, রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের, পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান।

রাত ৪টায় নিহত দুইজনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এসময় রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেন।

এদিকে ভয়াবহ এই অগ্নিকান্ডে বাজারের স্বনামধন্য ব্যবসায়ি ফিরোজ আহমদ ও একই দোকানের কর্মচারি আনোয়ার হোসেনের মর্মান্তিক মুত্যুতে গর্জনিয়া বাজারসহ পুরো এলাকায় নেমেছে শোকের ছায়া।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!