কক্সবাজারে সনাক্ত ১৫৮ ডেঙ্গু রোগী, এখনও হাসপাতালে ৩১ জন

কক্সবাজারে সনাক্ত ১৫৮ ডেঙ্গু রোগী, এখনও হাসপাতালে ৩১ জন

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলায় চলতি বছর এখন পর্যন্ত ১৫৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে বিগত ২৪ ঘন্টায় নতুন ৫ জন রোগী সনাক্ত করা হয়। এদের মধ্যে বর্তমানে ৩১ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। অন্যদের চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে। তবে সরকারি হিসাবে জেলায় ডেঙ্গু রোগী ১৫৮ জন হলেও বেসরকারি হিসাব মতে সেই সংখ্যা ১৮২ জনেরও বেশি।

হাসপাতাল ও সংশ্লিষ্টদের মতে, কক্সবাজার জেলায় ডেঙ্গু রোগের সার্বিক অবস্থা কিছুটা কমে এসেছে। তাদের মতে, পুরাতন রোগী ও নতুন রোগী মিলিয়ে অনেকটা স্থিতাবস্থা বিরাজ করছে।

সূত্র মতে, শনিবারও (১৭ আগস্ট) মহেশখালীতে দুইজন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। কক্সবাজার জেলা সদর হাসপাতালে রোববার দুপুর পর্যন্ত মোট ১৪৩ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে এখনও ৩১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ৭ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য দেশের বিভিন্ন হাসপাতালে রেফার করা হয়েছে। জেলা সদর হাসপাতালে এ পর্যন্ত ১০৫ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ মহিউদ্দিন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. মহিউদ্দিন জানান, কক্সবাজার জেলা সদর হাসপাতালে ডেঙ্গু রোগ পরীক্ষার কীট ও অন্যান্য সরন্ঞ্জামের কোন অপ্রতুলতা নেই। এই হাসপাতালে ডেঙ্গু কর্ণারে ডেঙ্গু রোগীদের সেবা দেয়ার জন্য চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মীরা ২৪ ঘন্টা সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন।

এদিকে ডেঙ্গু রোগ পরীক্ষার মূল্য তালিকা না টাঙ্গানোর অভিযোগে চকরিয়া উপজেলার ৩টি হাসপাতাল ও পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবলী নোমান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!