ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর নৈশভোজে প্রিয়া সাহা!

ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর নৈশভোজে প্রিয়া সাহা!

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতনের ভিত্তিহীন অভিযোগ তুলে ধরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত হওয়া প্রিয়া সাহার বিরুদ্ধে আরেকটি গুরুতর অভিযোগ উঠেছে। প্যালেস্টাইনে গণহত্যার দায়ে বাংলাদেশের নাগরিকদের জন্য নিষিদ্ধ এবং কূটনৈতিক যোগাযোগ বিচ্ছিন্ন ইসরাইলের সঙ্গে তার যোগাযোগের প্রমাণ পাওয়া গেছে।

হোয়াইট হাউজে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ তুলে ধরার পর তিনি আমন্ত্রিত অতিথি হিসেবে ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী কিৎজের ভোজসভায় যোগ দেন।

ওই ভোজ সভা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে টাইমস অব ইসরাইল। ওই প্রতিবেদনের সঙ্গে ছাপা হওয়া ছবিতে আমন্ত্রিত অতিথিদের সারিতে প্রিয়া সাহাকে খুঁজে পাওয়া গেছে। পত্রিকায় ছাপা ছবিতে শাড়ি পরিহিতা নারীটিকে প্রিয়া সাহা বলে চিহ্নিত করেছেন অনেকেই।

ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর নৈশভোজে প্রিয়া সাহা!

তবে টাইমস অব ইসরাইলের ওই প্রতিবেদনটিতে কোথাও প্রিয়া সাহা সম্পর্কিত কোন বক্তব্য নেই। শুধুমাত্র প্রতিবেদনটির সাথে প্রকাশিত ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রী কিৎজের সাথে বাইরাইনের পররাষ্ট্রমন্ত্রী খালিদ বিন আহমদ আল-খলিফার সাথে তোলা একটি ছবিতে শাড়ি পরিহিতা একজন মহিলাকে নেট দুনিয়ায় প্রিয়া সাহা হিসেবে চিহ্নিত করা হচ্ছে।

কোন কোন অনলাইন গণমাধ্যমে টাইমস অব ইসলাইলের ওই প্রতিবেদনটি ২৪ জুলাই প্রকাশের কথা বলা হলেও মূলতঃ প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে ১৮ জুলাই। আর ইসরাইলী পররাষ্ট্র মন্ত্রী কিৎজের নৈশভোজটি ছিল ১৭ জুলাই। ছবিটিও ওয়াশিংটন স্টেট ডিপার্টমেন্টের তোলা।

টাইমস অব ইসরাইলের সেই প্রতিবেদনটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন।
https://bit.ly/30C8Sj9