প্রাথমিকে পড়ানো হবে বঙ্গবন্ধুর ওপর লেখা ২৬ বই

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা ২৬টি বই সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেনা ও শিক্ষার্থীদের পঠন নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। রাষ্ট্রীয় অনুষ্ঠানে ও কৃতী শিক্ষার্থীদের উপহার হিসেবে এ বইগুলো দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে এ সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।
এসব বইয়ের মধ্যে রয়েছে- অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্ট ব্র্যাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত শিশুদের জন্য বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক প্রকাশনা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, গত ১০ জুলাই মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং ২০১৯ সালের জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি গ্রহণে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন। দিবসটি পালনে প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা ও ভিডিও ডকুমেন্টারি প্রদর্শনের আযোজন করা হবে। জাতীয় শোক দিবস পালনে প্রতিটি স্কুলে জাতীয় শোক দিবসের পোস্টার সাঁটানো, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সব প্রাথমিক বিদ্যালয় ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা, জাতীয় শোক দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ্-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!