কক্সবাজার প্রধান সড়ক উন্নয়ন প্রকল্প অনুমোদন পেলো একনেকে

কক্সবাজার প্রধান সড়ক উন্নয়ন প্রকল্প অনুমোদন পেলো একনেকে

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে নতুন ভাবে সংস্কার ও প্রশস্থকরণের জন্য প্রস্তাবিত ‘হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড)’ প্রধান সড়ক প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন পেয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এই প্রকল্পটির প্রস্তাবনা দিয়ে দিয়েছিল।

মঙ্গলবার (১৬ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্টিত ওই সভায় প্রস্তাবিত প্রকল্পটির অনুমোদন দেয়া হয়েছে।

কক্সবাজার শহরের প্রধান এই সড়কটির সংস্কার ও প্রশস্থকরণে যে সুযোগ সুবিধা যুক্ত করা হচ্ছে তার মধ্যে রয়েছে ফুটপাত, সাইকেল ওয়ে, সবুজায়ন, ফুটওভার ব্রীজ, সড়ক বাতি স্থাপন (বিদ্যুতায়ন), ড্রেন নির্মাণ, ব্রীজ, কালভার্ট, সিসি ক্যামেরা এবং ওয়াইফাই সংযোগ স্থাপন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ আশা করছেন, প্রকল্পটি বাস্তবায়ন করা হলে যানজট নিরসনের পাশাপাশি শহরের সৌন্দর্য অনেকাংশেই বৃদ্ধি পাবে।

তিনি সাংবাদিকদের মুঠোফোনে বলেন, দীর্ঘ ২/৩ তিন বছর অক্লান্ত পরিশ্রম, হাজারো জটিলতা এবং অনেক চড়াই উৎরাই পেরিয়ে ১৬ জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় প্রকল্পটি অনুমোদন পেয়েছে।

এ জন্য তিনি প্রধানমন্ত্রীর নিকট আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। একই সাথে এই প্রকল্পটি অনুমোদনে যারা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান কউক চেয়ারম্যান।

লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ যথাযথভাবে যথাসময়ে প্রকল্পটি বাস্তবায়নের জন্য সকলের সার্বিক সহযোগিতা এবং দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ পবিত্র হজ¦ পালনের জন্য গত ৮ জুলাই সৌদি আরব গেছেন। বর্তমানে তিনি সৌদি আরবে অবস্থান করছেন।