নাফনদী থেকে ৪র্থ শ্রেণীর ছাত্রসহ ৩ জনকে অপহরণ করলো মিয়ানমার

হেলাল উদ্দিন
নিজস্ব প্রতিনিধি, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) হাতে অপহৃত হয়েছেন ৪র্থ শ্রেণীর এক ছাত্র ও দুই জেলে।

শুক্রবার (১২ জুলাই) সকালে নাফনদীর হোয়াইক্যং পয়েন্টে থেকে তাদের অপহরণ করা হয়েছে বলে জানিয়েছে তাদের পরিবার।

অপহৃতরা হলেন হোয়াইক্যং উত্তরপাড়ার মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে ও হোয়াইক্যং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র মোঃ জুনায়েদ (১০), মৃত জালাল আহমদের ছেলে জেলে সিরাজ উল্লাহ (২৬) ও মনিরঘোনা এলাকার আব্দু জলিলের ছেলে জেলে মোহাম্মদ রুবেল (২৪)।

অপহৃতদের পরিবার সুত্রে জানা যায়, শুক্রবার তিনজন একটি নৌকা নিয়ে নাফনদী সংলগ্ন কেওড়া বাগানে কেওড়া ফল আনতে যান। ফেরার পথে বাতাসের কবলে পড়ে নৌকাটি বাংলাদেশের পানিসীমা অতিক্রম করলে মিয়ানমার (বিজিপি) সদস্যরা একটি ইঞ্জিনচালিত বোটযোগে নাফনদী সংলগ্ন তোঁতার দ্বীপ থেকে আটক করে তাদের মিয়ানমার অভিমুখে চলে যায়।

জুনায়েদের বাবা গিয়াস উদ্দিন জানান, সীমান্তের ওপারে নাফনদীতে মাছ শিকার করে এমন ব্যক্তিদের মাধ্যমে অপহরণের খবরটি পেয়ে বিভিন্ন মাধ্যমে বিজিপির সাথে যোগাযোগ করেছিলাম। তাতে কোনো সুরাহা হয়নি। শেষে বিষয়টি বিজিবিকে লিখিত ভাবে জানানো হয়েছে।

এ ব্যাপারে টেকনাফস্থ বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান, বাংলাদেশ পানিসীমা অতিক্রম করায় শিশুসহ তিনজনকে ধরে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পাশাপাশি তাদের ছাড়িয়ে আনতে ব্যাটালিয়নের পক্ষ থেকে বিজিপিকে বার্তা পাঠানো হয়েছে। ফিরতি বার্তা এলেই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।