চকরিয়া

রেললাইনের জমি অধিগ্রহণের টাকা আত্মসাতে ব্যর্থ হয়ে ব্যাংকারকে হত্যা চেষ্টা!

এমপির সামনেই অধ্যক্ষকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতা!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ায় রেল লাইনের জন্য অধিগ্রহণ করা জমির টাকা ‘আত্মসাতে ব্যর্থ হওয়া’য় মূল জমি মালিক মো. আবদুল লতিফকে (৪৫) হত্যার উদ্দেশ্যে হামলা ও পিটিয়ে আহত করেছে দূর্বৃত্তরা।

শনিবার (৬ জুলাই) সন্ধ্যায় উপজেলার বরইতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ কুতুববাজারে এই ঘটনা ঘটে।

আহত আবদুল লতিফ বরইতলী ইউনিয়নের মিয়াজীপাড়ার মৃত মাষ্টার মোজাম্মেল হক চৌধুরীর ছেলে ও একটি বেসরকারী ব্যাংকের চাকুরীজীবী।

আহত আবদুল লতিফ সাংবাদিকদের বলেন, আমার বাড়ি লাগোয়া বিপুল জমি রেলের অধিগ্রহণভুক্ত হয়। ফলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাকে অবকাঠামো ও গাছপালা বাবৎ ইতিপূর্বে ৩৫ লাখ ১২ হাজার ৯৯৭ টাকা দেয়। এছাড়াও জমির বিপরীতে ৩০ লাখ টাকা প্রদান প্রক্রিয়াধীন রয়েছে। জমি অধিগ্রহণের এই টাকা আত্মসাতের চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় আমার আত্মীয় মঈনুদ্দিন মোহাম্মদ হুমায়ুন কবিরের নেতৃত্বে চারজন আমাকে হত্যার চেষ্টা চালায়।

তিনি বলেন, তারা আমার গলা চেপে শ্বাসরোধে হত্যা চেষ্টা করে ব্যর্থ হয়ে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। আমি মাটিতে লুটিয়ে পড়লে আমার কাছ থেকে ৭ হাজার ২০০ নগদ টাকা ও ১২ হাজার ৫০০ টাকা মুল্যের একটি মোবাইল সেট ছিনিয়ে নেয়।

ঘটনার ব্যাপারে শনিবার রাত ১০টার দিকে আহত আবদুল লতিফ বাদি হয়ে ৪ জনকে অভিযুক্ত করে চকরিয়া থানায় একটি এজাহার দিয়েছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, একটি এজাহার পেয়ে আমলে নেয়া হয়েছে। এই এজাহারটি এসআই মাজহারের মাধ্যমে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।