কক্সবাজারে দুইদিনের পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন

কক্সবাজারে দুইদিনের পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের আয়োজনে ‘চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো’ এই শিরোনামে ৬ ও ৭ জুলাই জেলা সরকারি গণগ্রন্থাগার কক্সবাজারে অনুষ্ঠিত হলো দুইদিনের পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন।

ক্যাম্পেইনের অনুষ্ঠানমালার মধ্যে ছিল শিশুদের জন্য চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা, টয়ব্রিকস সেশন, কম্পিউটার কোডিং সেশন, নারীবান্ধব গ্রন্থাগার গঠন বিষয়ক মতবিনিময় সভা এবং সরকারি গণগ্রন্থাগারের উন্নয়ন বিষয়ক অন্যান্য আলোচনা সভা।

জেলা সরকারি গণগ্রন্থাগার কক্সবাজার চত্বরে ৬ ও ৭ জুলাই প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই ক্যাম্পেইনের নানা কর্মসূচি।

৬ জুলাই সকাল সাড়ে ৯টায় দুই দিনের কার্যক্রমের উদ্বোধনী ঘোষণা করেন উদ্বোধনী পর্বের প্রধান অতিথি গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জাহানারা পারভীন। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন গণগ্রন্থাগার অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আশীষ কুমার সরকার, বাংলাদেশ কাস্টমসের অতিরিক্ত কমিশনার অরুণ কুমার বিশ^াস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজ।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ মার্চ রাজধানীর সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের কনফারেন্স হলে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয় ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প ও গণগ্রন্থাগার অধিদপ্তরের এই এক বছরব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন ‘চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো’। কক্সবাজারসহ বাংলাদেশের মোট ২৫টি জেলায় আয়োজিত হতে যাচ্ছে এই ক্যাম্পেইনটি।