কক্সবাজার-টেকনাফ সড়কে ৬ ঘন্টা বন্ধ ছিল যান চলাচল

কক্সবাজার-টেকনাফ সড়কে ৬ ঘন্টা বন্ধ ছিল যান চলাচল

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

টানা বৃষ্টিপাত ও দমকা হাওয়ায় কক্সবাজার জেলাজুড়ে দূর্যোগপূর্ণ আবহাওয়া পরিস্থিতি তৈরি হয়েছে। টানা বর্ষণে উপকূলে পানি বাড়তে শুরু করেছে। নিচু এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। এই সময়ে কক্সবাজার-টেকনাফ সড়কে টানা ৬ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দমকা হাওয়ায় সড়কে গাছ ভেঙ্গে পড়ে সড়ক বন্ধ হয়ে গিয়েছিল। পরে গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।

শনিবার সকাল থেকেই জেলাজুড়ে টানা বৃষ্টিপাত হচ্ছে। থেমে থেমে বইছে ঝড়ো হাওয়া। টানা বৃষ্টিপাতে কক্সবাজার শহরেও জলাবদ্ধতা তৈরি হয়। এই সময়ে শহরের রুমালিয়ারছড়া, বার্মিজ মার্কেট, বাজারঘাটা, এন্ডারসন রোড, নূর পাড়াসহ আশপাশের এলাকায় সড়কে পানি জমে যায়। ড্রেনের ময়লা আবর্জনাযুক্ত পানি সড়কের উপর দিয়ে চলাচল করছিল। সকালে জলাবদ্ধতায় অনেক জায়গাতেই যানবাহন আটকা পড়ে। বিশেষ করে টমটম দূর্ঘটনাকবলিত হয় বেশ কয়েকটি। মারাত্মক ভোগান্তিতে পড়েছেন পৌরবাসি।

টেকনাফের লেদা ও হ্নীলা থেকে আবদুর রহমান ও ইউছুফসহ একাধিক ব্যক্তি জানিয়েছেন, শনিবার ভোরে প্রবল বৃষ্টিপাত ও দমকা হাওয়ায় কক্সবাজার-টেকনাফ সড়কের লেদা মোচনী এলাকার দক্ষিণ পাশে বড় একটি শিশু গাছ সড়কের উপর ভেঙ্গে পড়লে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ওই সময় স্থানীয় ও দূরপাল্লার শতশত যানবাহন আটকা পড়ে। দীর্ঘ প্রায় ৬ ঘন্টা পর সড়ক ও জনপদ বিভাগের লোকজন গাছটি সরিয়ে নেয়। বেলা ১২টার দিকে যানবাহন চলাচল আবারও স্বাভাবিক হয়।