কক্সবাজারে কার্যক্রম শুরু করল বিএসটিআই

কক্সবাজারে কার্যক্রম শুরু করল বিএসটিআই

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

পর্যটন নগরী কক্সবাজারে যাত্রা শুরু করলো বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকালে বেলুন ও কবুতর উড়িয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এরপর তিনি নবনির্মিত কক্সবাজার বিএসটিআই কার্যালয় পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মফিজুল হক, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

পরে বিয়াম ফাউন্ডেশন হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন দাবি করেন, জাতীয় মান নির্ধারণী প্রতিষ্ঠান হিসেবে পণ্য ও সেবার গুণগত মান সুরক্ষায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) দায়িত্ব পালনে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, সম্প্রতি বিএসটিআইয়ের অর্জন আমাদের আশান্বিত করেছে। বিএসটিআই সব ধরণের ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে। নিম্নমান, ভেজাল পণ্য এবং ওজন ও পরিমাপে কারচুপি রোধে বিএসটিআইকে এভাবে সর্বোচ্চ সাহসিকতার সঙ্গে ভূমিকা রাখতে হবে।

মন্ত্রী জানান, আরও ১২টি জেলায় বিএসটিআইয়ের অফিস স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন এবং সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মফিজুল হক।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!