ইন্দোনেশিয়া গেলেন সদর হাসপাতালের আরএমও ডাঃ নোবেল

বাংলাদেশ সরকার ও ইন্দোনেশিয়া সরকারের যৌথ উদ্যোগে একটি ট্রেনিংয়ে অংশ নিতে ইন্দোনেশিয়া গেছেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের সদ্য নিয়োগপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (প্রশাসন) ডাঃ নোবেল কুমার বড়ুয়া। তিনি বুধবার ( ৩ জুন) রাত ১টায় ঢাক‍া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে ইন্দোনেশিয়া গমন করবেন। সেখানে ৭ দিনের ‘Training on leadership and governance to develop human resource of health Personal’ নামে একটি ট্রেটিং শেষ করে রোববার (৯ জুন) দেশে ফেরার কথা রয়েছে তাঁর।

উল্লেখ্য, ডাঃ নোবেল কুমার বড়ুয়া কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে সম্ভ্রান্ত বড়ুয়া পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৮ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০০ সালে কক্সবাজার সরকারী কলেজ থেকে এইচএসসি পাস করেন। ডাঃ নোবেল ২০০৭ সালে চট্টগ্রামে ইউএসটিসি থেকে এমবিবিএস পাস করে ২০১০ সালে সরকারী চাকুরীতে যোগ দেন। এরপর ২০১৪ সাল থেকে তিনি কক্সবাজার মেডিকেল কলেজের কিউরেটর হিসেবে কর্মরত আছেন।

প্রসঙ্গত, সম্প্রতি তিনি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে চীনে ‘ট্রেনিং কোর্স অন সার্জিকেল টেকনিক অন বার্ন রিকনস্ট্রাকশন’ বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করে দেশে ফিরেছেন। তাছাড়াও তাঁর সহধর্মিনীও একজন চিকিৎসক। তিনি একটি বেসরকারি এনজিওতে কর্মরত রয়েছেন।