লাওসকে হারিয়ে বিশ্বকাপের প্রাক বাছাই শুরু বাংলাদেশের

বিশ্বকাপ প্রাক বাছাইপর্বে লাওসকে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ ফুটবল দল। ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাই শুরুর লক্ষ্যে নেমে লাওসের ঘরের মাঠেই তাদের হারায় বাংলাদেশ। দলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন রবিউল হাসান।

বাংলাদেশ কোচ জেমি ডেও ম্যাচের আগে লাওসকে হারিয়েই ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাই পর্ব শুরু করবেন বলে জানিয়েছিলেন। আজ বৃহস্পতিবার এই জয়ে তার সেই স্বপ্ন পূরণে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ।

এদিন ম্যাচের প্রথমভাগে বাংলাদেশের লক্ষণভাগে আঘাত হাতে লাওস। তবে গোল রক্ষক আশরাফুল ইসলাম রানার নৈপুণ্যে কোনো গোল হজম করতে হয়নি দলকে। প্রথমে দূর দূরপাল্লার ফ্রি কিক ফেরান ঝাঁপিয়ে পড়ে, আর পরেরটি ঠেকান কর্নার বাঁক খেয়ে জালে ঢোকার আগেই।

লাওসের তেমন ধার না থাকলেও বেশ সাবলীল খেলেছে তারা। প্রথমার্ধে বাংলাদেশের একটি কঠিন আক্রমণ ফেরান দেশটির গোলরক্ষক। তবে ৬৭তম মিনিটে বাংলাদেশ পেতে পারত একটি গোল। কিন্তু মামুনুল ইসলামের বাকানো কর্নার ফিরিয়ে দেন লাওসের গোলরক্ষক।

৭২তম মিনিটে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে জোরালো শট নেন রবিউল। এতেই গোল। পরে আরও কয়েকটি সুযোগ সৃষ্টি করলেও ফলাফল আগে বাড়েনি। শেষতক ১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে ২০১৮ সালের মার্চে দুই দলের একটি ম্যাচ ২-২ ড্র হয়েছিল। সেবছরই বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজেদের মাঠ সিলেট জেলা স্টেডিয়ামে একই ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। আগামী ১১ জুন ফিরতি পর্বে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লাওসের সঙ্গে খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বের ম্যাচে লাওসের জাতীয় স্টেডিয়ামে ১-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ।

কক্সবাজার ভিশন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই পাতার আরও সংবাদ
error: Content is protected !!