জেলা প্রশাসনের বৈশাখী আয়োজনে ১০০ পদের খাবার!

জেলা প্রশাসনের বৈশাখী আয়োজনে ১০০ পদের খাবার!

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

সারাদেশের মতো পর্যটন নগরী কক্সবাজারের সাড়ম্বরে উদযাপিত হচ্ছে বাংলা নববর্ষ ‘১৪২৬’। ব্যক্তি ও সাংগঠনিক পর্যায়ের পাশাপাশি কক্সবাজার জেলা প্রশাসনও বর্ষবরণের আয়োজন করেছে। তবে জেলা প্রশাসনের আয়োজনে ব্যতিক্রমী উদ্যোগ। এই অনুষ্টানে অংশগ্রহণকারিদের ১০০ পদের খাবার দিয়ে আপ্যায়ন করা হয়েছে। তবে সেই আয়োজনে ছিল না বৈশাখের আলোচিত আইটেম ‘ইলিশ’।

জেলা প্রশাসক মো. কামাল হোসেনের তত্বাবধানে শহরের হিলডাউন সার্কিট হাউসে আয়োজিত এই বর্ষবরণ অনুষ্টানে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন ছাড়াও প্রশাসনের পদস্থ কর্মকর্তা, নানা শ্রেণীর পেশাজীবী, বিদেশি মেহমান অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসনের বৈশাখী আয়োজনে ১০০ পদের খাবার!

হিলডাউনের কর্মসূচির আগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসনের উদ‌্যোগে বৈশাখী র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি শহর ঘুরে হিলডাউনে গিয়ে শেষ হয়। এই র‌্যালিতে জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সরকারী বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সাংস্কৃতিক কর্মীরা অংশগ্রহণ করেন।

অংশগ্রহণকারিরা জানিয়েছেন, সারাদেশে ইলিশের চাহিদা বেশি থাকায় জেলা প্রশাসনের আয়োজনে ইলিশের আইটেম রাখা হয়নি। তবে ব্যতিক্রম ভাবে ১০০ পদের আইটেম অংশগ্রহণকারিদের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে।

জেলা প্রশাসনের বৈশাখী আয়োজনে ১০০ পদের খাবার!

১০০ পদের খাবারের মধ্যে মিষ্টান্ন, গ্রাম্য পিঠা, নানা পদের তরকারি ও সবজি ছিল।

তবে বরাবরের মতোই এবারও জেলা প্রশাসনের আমন্ত্রণে ‘পুরণো রীতি’ অনুসরণ করে বৈষম্যমূলক আচরণ করা হয়েছে।