চলে গেলেন ডা. বুলবুল

চলে গেলেন ডা. বুলবুল

কক্সবাজারের কাছের উপজেলা রামুর জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের দুইবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান, কক্সবাজার শহরের ডক্টরস কেয়ার’র প্রতিষ্টাতা ও বিশিষ্ট জমিদার পরিবারের সন্তান ডাক্তার আব্দুন নুর বুলবুল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৯ বছর।

সোমবার (৮ এপ্রিল) সকালে নিজের বাড়িতে স্ট্রোক করেন ডা. বুলবুল। পরে তাঁকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক সকাল ৯টার দিকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর আগ পর্যন্ত ডা. আবদুন নুর বুলবুল কক্সবাজার শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের কো-অর্ডিনেটর পদে কর্মরত ছিলেন।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল সামশুদ্দিন আহমেদ প্রিন্স মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

ডা. আব্দুন নুর বুলবুল বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কক্সবাজার জেলা শাখার কোষাধক্ষ্যসহ অসংখ্য সামাজিক, ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে যুক্ত ছিলেন।

এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কক্সবাজার জেলা শাখার সভাপতি ডা. পুচনু ও সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপরদিকে ডা. বুলবুলের মৃত্যুর পর নিজের ফেসবুকে স্ট্যাটাসে কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিসিন বিশেষজ্ঞ মোহাম্মদ শাহজাহান নাজির লিখেছেন, ‘যে সিসিইউ এর জন্য এনজিওদের সাথে রীতিমত সংগ্রাম করে ডাক্তার আদায় করলেন, সে ডাঃ বুলবুল (সিএমসি ২০তম) ভাই আজ হঠাত হার্ট এটাক করে আমাদের মাঝ থেকে চলে গেলেন।
আর বলার কেউ থাকল না যে “শাহজাহান ভাই অমুক ওয়ার্ড এর অমুক রোগী টা একটু দেখিস।’ ভাল থাকবেন প্রিয় বুলবুল ভাই আল্লাহ নিশ্চয় আপনাকে উত্তম প্রতিদান দিবেন।