গর্জনিয়ায় আধালাখ টাকার কাঠসহ পিকআপ জব্দ

গর্জনিয়ায় আধালাখ টাকার কাঠসহ পিকআপ জব্দ

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের থিমছড়ি এলাকার সংরক্ষিত বনাঞ্চল (রিজার্ভ) থেকে গাছ কেটে নিয়ে পাচারের সময় বনবিভাগ কাঠভর্তি একটি পিকআপ (চট্টমেট্রো-অ- ৫৩৮) জব্দ করেছে।

স্থানীয়রা জানান, থিমছড়ি এলাকার বনবিভাগের সংরক্ষিত রিজার্ভ থেকে শুক্রবার দিবাগত রাতে একদল বনদস্যু মূল্যবান গর্জন, মেহগনি ও কড়ই গাছ কেটে গাড়ী যোগে পাচার করছিল। এ বিষয়টি জানিয়ে এলাকার লোকজন বনবিভাগকে খবর দেন। খবর পেয়ে বন কর্মকর্তারা শনিবার (৩০ মার্চ) ভোরে ঘটনাস্থলে আসার সাথে সাথেই কাঠভর্তি পিকআপটি ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। পরে বনবিভাগের লোকজন কাঠসহ গাড়িটি জব্দ করে রামুর বাঘখালী রেঞ্জাধীন স্থানীয় গিলাতলী বনবিটে নিয়ে যায়।

গিলাতলী বনবিট কর্মকর্তা মোঃ লোকমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ও রেঞ্জ কর্মকর্তার নির্দেশে তিনি ঘটনাস্থল থেকে কাঠ ও গাড়ী জব্দ করতে সক্ষম হন। তবে পাচারকারীরা দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেননি। উদ্ধারকৃত কাঠের আনুমানিক বাজার মূল্য আধালাখ টাকা হবে বলে যান।

এদিকে জব্দকৃত গাড়িটি কার এবং কারা এই কাঠ পাচারের সঙ্গে যুক্ত আছে? সে বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের পর সংশ্লিষ্ট আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা মোঃ আতা এলাহী।