মোবাইল অপারেটর ‘রবি’র প্রতারণা!

মোবাইল অপারেটর ‘রবি’র প্রতারণা!

কক্সবাজার শহরের বিভিন্নস্থানে মোবাইল অপারেটর ‘রবি’ রিটেইলারদের সাথে প্রতারণা করছে। গত ২৮ মার্চা রাত ১০টার পর কক্সবাজার শহরের লালদীঘির পূর্বপাড়ের হোটেল প্যানোয়াস্থ হামিদ টেলিকমের রিটেইলার নাম্বার থেকে ‘রবি’ ১০২৮ টাকা কোন ধরণের ঘোষণা কিংবা কার্যকারণ ছাড়াই কেটে নিয়েছে। পরে ওই দোকানের মালিক ‘রবি’ এজেন্টদের সাথে যোগাযোগ করলেও তার কোন সদুত্তর দিতে পারেননি।

এ বিষয়ে শহরের বিভিন্ন ‘রবি’ রিটেইলারদের সাথে যোগাযোগ করে জানা যায়, অহেতুক ‘রবি’ টাকা কেটে নেয়।

কক্সবাজার শহরের মা-এন্টারপ্রাইজ ও সালমা টেলিকমসহ অসংখ্য রিটেইলার নাম্বার থেকে অহেতুক টাকা কেটে নেয়ার প্রমাণ পাওয়া গেছে।

এ ব্যাপারে জানতে ‘রবি’র আঞ্চলিক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) শাহ্জাহানের সাথে যোগাযোগ করলে তিনিও টাকা কেটে নেয়ার কথা স্বীকার করেন।

এ রকম ‘রবি’ অপারেটরের বিভিন্ন প্যাকেজের নাম দিয়ে গ্রাহকের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। অপারেটরের নাম দিয়ে গ্রাহকের মোবাইলের ব্যালেন্স থেকে অতিরিক্ত টাকা অটোমেটিক কেটে নেয়া হচ্ছে।

‘রবি’র গ্রাহক কলেজ পড়–য়া আব্দুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, গত ৩০ মার্চ বিকেলে তার ব্যবহৃত মোবাইল ব্যালেন্স থেকেও ৫০ টাকা অহেতুক কেটে নিয়েছে ‘রবি’।

এছাড়াও ‘রবি’র রিটেইলাররা বিভিন্ন সময় প্রত্যারণার সম্মুখীন হচ্ছেন।

কক্সবাজারের সচেতন মহল এরকম প্রতারণা চলতে থাকলে শীঘ্রই ‘রবি’র বিরুদ্ধে সচেতন সমাজ ও ব্যবসায়ীরা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবেন বলে জানা গেছে।