নির্বাচনী প্রচারণা দেখতে বের হওয়ার ১০ ঘন্টা পর মিললো শিশুর মরদেহ

নির্বাচনী প্রচারণা দেখতে বের হওয়ার ১০ ঘন্টা পর মিললো শিশুর মরদেহ

কক্সবাজার শহরতলীর ঝিলংজা উত্তর হাজীপাড়া থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘন্টা পর মো. উমাইস (৫) নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঝিলংজাস্থ রেললাইনের চলমান কাজের একটি গর্ত থেকে মৃত অবস্থায় ওই শিশুকে উদ্ধার করা হয়।

তার আগে বেলা একটার দিকে নির্বাচনী গাড়ির মাইকিং প্রচারণা দেখার জন্য বাসা থেকে বের হয়েছিল উমাইস। এরপর থেকে নিখোঁজ হয় শিশুটি।

মো. উমাইস উত্তর হাজীপাড়া ঝিলংজাস্থ কলেজিয়েট কে.জি স্কুলের ১ম শ্রেণীর ছাত্র ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. ইউনুসের ছেলে।

মো. ইউনুস জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে এলাকায় নির্বাচনী গাড়ির মাইকিং প্রচারণা হয়েছিল। ওই সময় অন্য ছোট ছেলেদের মতো তার শিশু সন্তানটিও প্রচারণা দেখার জন্য বাসা থেকে বের হয়ে রাস্তায় গিয়েছিল। ঘন্টাখানেক পর প্রচারণা শেষ হয়।

তিনি বলেন, ভোটের প্রচারণা শেষ হলেও উমাইস ঘরে ফিরে না আসায় বিভিন্ন জায়গায় খুঁজতে থাকি। তাকে না পেয়ে সন্ধ্যার দিকে কক্সবাজার সদর মডেল থানায় একটি নিখোঁজ ডাইরিও দায়ের করি। পরে রাত ১১টার দিকে রেললাইনের কাজের জন্য খোঁড়া একটি গর্তে তার ছেলের মৃতদেহ দেখতে পান এলাকাবাসি।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, নির্বাচনী প্রচারণার সময় হয়তো অনেক মানুষের দৌঁড়াদৌঁড়ি ও ধাক্কাধাক্কিতে ছোট শিশুটি গর্তে পড়ে গিয়েছিল। বিষয়টি তখন কেউ হয়তো খেয়াল করেনি। পরে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তবে শিশুকে হত্যা বা মেরে ফেলার কোনো ইঙ্গিত পাওয়া যায়নি বলে জানান ওসি ফরিদ উদ্দিন।