নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০ ইউনিট

বনানীর এফআর টাওয়ারে আগুন, ভেতরে আটকা পড়েছে বহু মানুষ

রাজধানী ঢাকার অভিজাত এলাকা বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মুহূর্তের মধ্যে আগুন পাশের একটি ভবনে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ শুরু করেছে।

জানা গেছে, আগুন লাগার পর ওই বহুতল ভবনের বিভিন্ন তলা থেকে লাফি পড়ে গুরুতর আহত হয়েছেন ৪ জন। ওই ভবনে আরও বহু মানুষ আটকা পড়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েতউল্লাহ জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে এফআর টাওয়ারের ৯তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানাতে পারেননি তিনি।

তাৎক্ষণিকভাবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

এদিকে, ওই ভবনের ২৬ তলায় আটকে থাকা ইকো লাইন শিপিং করপোরেশনের অ্যাসিট্যান্ট ম্যানেজার দীপক কুমার দাসের ভাই গণমাধ্যমকে তিনি জানান, ভেতরে অনেকেই আটকে আছে। বের হতে পারছে না। আমার ভাই একমাত্র বের হয়ে ছাদে যেতে পেরেছে। ধোঁয়ার কারণে কষ্ট হচ্ছে সকলের।

প্রত্যক্ষদর্শী মোখলেসুর রহমান জানান, আগুন লাগর পর চার জন ৮ম ও নবম তলা থেকে লাফিয়ে পড়েছে। তারা হয়তো বাঁচবে না। তাদের অবস্থা খুবই খারাপ। তবে এই মুহূর্তে কাছে গিয়ে দেখা যাচ্ছে না তারা মরে গেছে না, বেঁচে আছে।