এলডিপির জেলা সভাপতি গোলাম কিবরিয়াসহ দুই জনের বিরুদ্ধে দুদকের মামলা

coxsbazar vision

লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) কক্সবাজার জেলা সভাপতি গোলাম কিবরিয়া ও কক্সবাজার পৌরসভার বাজার পরিদর্শক মোঃ রফিক উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৭ মার্চ) দুদকের চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ হুমায়ুন কবির বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় এ মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক কক্সবাজারের পিপি অ্যাডভোকেট আব্দুর রহিম।

মামলার অভিযোগেে বলা হয়েছে, এক কোটি ৫০ লাখ টাকার অধিক মুল্যের সমপরিমাণ ৭.৭৫ শতক কক্সবাজার পৌরসভার জমি অবৈধভাবে দখল করে অনুমোদনহীন একতলা ভবন নির্মাণ করে সরকারি সম্পত্তি আত্মসাৎ করেছেন। শুধু তাই নয়, সরকারি এ সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে পৌরসভার সাথে একটি ভুঁয়া চুক্তিনামাও ব্যবহার করেছেন। এ ভুঁয়া চুক্তিনামার উপর ভিত্তি করে কক্সবাজার পৌরসভার বাজার পরিদর্শক মোঃ রফিকুল উদ্দিন ২০০০-২০০১ থেকে ২০০৫-০৬ অর্থবছর পর্যন্ত রশিদের মাধ্যমে জমি ভাড়া হিসাবে ৬৫০০ টাকা আদায় করেছেন। ফলে গোলাম কিবরিয়ার কাছ থেকে জমির ভাড়া আদায় দেখিয়ে সরকারি মূল্যবান সম্পত্তি আত্মসাতে প্রত্যক্ষভাবে সহযোগিতা করেছেন।

এজাহারে আরো বলা হয়েছে, মামলা তদন্তকালে অন্য কারো সম্পৃক্ততা পাওয়া গেলে তাও আমলে নেয়া হবে।

এলডিপি কক্সবাজার জেলা সভাপতি গোলাম কিবরিয়া মামলা প্রসঙ্গে বলেন, ‘কক্সবাজার পৌরসভার জমি দখল করে বসতি গড়ে তোলা শত শত পরিবার রয়েছে। এর মধ্যে চুক্তিনামা থাকার পরও আমার বিরুদ্ধে দুদকের মামলা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। বিষয়টি আইনীভাবে মোকাবেলা করা হবে।’