স্বাধীনতা দিবসে সারাদিন কর্মসূচি পালন করলো জেলা আ.লীগ

স্বাধীনতা দিবসে সারাদিন কর্মসূচি পালন করলো জেলা আ.লীগ

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখা গৃহীত দিনব্যাপী কর্মসূচীর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় খতমে কোরআন, সকাল ৮টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, সকাল ৮টা ১৫ মিনিটে শহীদ মিনারে ও সকাল সাড়ে ৮টায় বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ এবং বিকাল ৪টায় শহীদ দৌলত ময়দানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে গণসমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়র, মোস্তাক আহমদ চৌধুরী, সায়মুন সরওয়ার কমল এমপি, সালাহ উদ্দিন আহমদ সিআইপি, কানিজ ফাতেমা মোস্তাক এমপি, রেজাউল করিম, মাহবুব মুকুল, এড. রনজিত দাশ, নাজনীন সরওয়ার কাবেরী, ইঞ্জিনিয়ার বদিউল আলম, নজিবুল ইসলাম, আসিফউল মওলা, ডা. পরিমল দাশ। সভা পরিচালনা করেন এম.এ. মঞ্জুর।

এ সময় উপস্থিত ছিলেন এড. বদিউল আলম সিকদার, তাপস রক্ষিত, নুরুল আলম সরকার, কাজী মোস্তাক আহমদ শামীম, এটিএম জিয়াউদ্দিন জিয়া, এড. ফরিদুল আলম, হেলাল উদ্দিন কবির, ড. নুরুল আবছার, আবু তাহের আজাদ, মিজানুর রহমান, উজ্জ্বল কর, নাজমুল হাসান নাজিম, মিজানুর রহমান, শাহাবুদ্দিন, নুরুল আলম পেঠান, নুর মোহাম্মদ, দীপক দাশ, মেজবাহ উদ্দিন কবির, আবদুল মজিদ সুমন, ওয়াহিদ মুরাদ সুমন, আমির উদ্দিন, আবদুল মাসুদ আজাদ।

গণসমাবেশে বক্তারা বলেন, বাঙ্গালী জাতির কোন অর্জন সহজ ভাবে আসেনি। বাঙ্গালীরা যখনই মাথা উচু করে দাঁড়াতে চেয়েছে তখনই ষড়যন্ত্রকারী ও স্বৈরাচারীরা বাধা দিয়েছে। স্বাধীনতা অর্জনের সাথে সাথে আয়ুব, ইয়াহিয়া, মোনায়েম বাধা দিয়েছিল। কিন্তু বাঙ্গালী বঙ্গবন্ধুর নেতৃত্বে সাড়া দিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এবং ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছে। স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই ৭৫ এর ১৫ আগষ্ট জাতির পিতাকে নির্মম ভাবে হত্যা করা হয়। জিয়া, এরশাদ, খালেদা জিয়া, দেশের কোন উন্নয়ন না করে নিজের ভাগ্যের উন্নয়ন করেছে। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর অর্থনৈতিক সমৃদ্ধি পেয়েছে বাংলাদেশ।

বক্তারা সকলকে ঐক্যবদ্ধ থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহবান জানান।