‘বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম’

‘বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম’

বাংলাদেশ সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মইনুল্লাহ চৌধুরী বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদাসর্বদা প্রস্তুত রয়েছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে রামু ১০ পদাতিক ডিভিশনে আয়োজিত ৮ দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি একথা বলেন।

বিকেলে বেলুন ও পায়রা উড়িয়ে এই প্রদর্শনীর উদ্বোধন করেন রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো মইনুল্লাহ
চৌধুরী।

এসময় তিনি বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে এই প্রদর্শনী খুবই গুরুত্বপূর্ণ। এটি সেনাবাহিনীর সাথে সাধারণ জনগণের সেতুবন্ধন সৃষ্টি হবে। বাংলাদেশের স্থপতি মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই বাংলাদেশ সেনাবাহিনী একটি স্বাধীন দেশের গৌরব উজ্জ্বল ভূমিকায় সম্পৃক্ত হতে পেরেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় রামুর ১০ পদাতিক ডিভিশনের সৃষ্টি হয়েছে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে মোকাবেলা করে যে আত্মত্যাগ করেছেন তা নজিরবিহীন।

তিনি সেই আত্মত্যাগের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে শহীদ পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানান।

মেজর জেনারেল মইন উল্লাহ চৌধুরী বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদাসর্বদা প্রস্তুত রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল অবসরপ্রাপ্ত ফোরকান আহমদ, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সহকারী আরআরআরসি গাজী মো. মোজাম্মেল হক।

উদ্বোধন শেষে মেজর জেনারেল মো মইনুল্লাহ চৌধুরী অতিথিদের সাথে নিয়ে ঘুরে ঘুরে প্রদর্শনীর স্টল পরিদর্শন করেন।