আজ আনুষ্ঠানিক উদ্বোধন

বদলে যাচ্ছে কক্সবাজার শহরের ৫ সড়কের নাম

বদলে যাচ্ছে কক্সবাজার শহরের ৫ সড়কের নাম

কক্সবাজার শহরের ৫টি সড়কের নাম বদলে যাচ্ছে। আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কক্সবাজার পৌরসভা ওই ৫টি সড়কের নতুন নামের ফলক উম্মোচন করবেন। কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

নাম পাল্টে যাওয়া সড়কগুলো হল, দক্ষিণ রুমালিয়ারছড়া পিটি স্কুল রোড (নতুন নাম- বীর প্রতীক নুরুল হুদা সড়ক), বাজারঘাটা রয়েল বোর্ডিং সংলগ্ন সড়ক (নতুন নাম- মাষ্টার আবদুল কাদের সড়ক), এবিসি রোড (নতুন নাম- শহীদ সুভাষ সড়ক), থানা রোড (নতুন নাম- বীর মুক্তিযোদ্ধা শহীদ ফরহাদ সড়ক) ও বাহারছড়া সড়ক (নতুন নাম- মৌলভী সুলতান আহমদ সড়ক)।

কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ জানিয়েছেন, দেশ প্রেমিক, স্থানীয় শহীদ, মুক্তিযোদ্ধা, কবি সাহিত্যিক, সমাজের জন্য বিশেষভাবে অবদান রাখা দেশ প্রেমিক, গণ্যমান্য ব্যক্তি ও রাজনীতিকবিদদের নামের এসব সড়কের নতুন নাম করণ করা হচ্ছে।

তবে বিজ্ঞপ্তিতে কেন এই সড়কগুলোর নাম পরিবর্তন তার কোন ব্যাখ্যা দেয়া হয়নি।

সূত্র মতে, আজ মঙ্গলবার সকাল ১০টা ২০ মিনিটে বীর প্রতীক নুরুল হুদা সড়ক, ১০টা ৪০ মিনিটে মাষ্টার আবদুল কাদের সড়ক, ১১টায় শহীদ সুভাষ সড়ক, ১১টা ২০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা শহীদ ফরহাদ সড়ক ও ১১টা ৪০ মিনিটে মৌলভী সুলতান আহমদ সড়কের আনুষ্ঠানিক ফলক উদ্বোধন করা হবে।