জনতার ভালোবাসায় চিরবিদায় নিলেন ইকবাল বদরী

এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম সমবায়ী প্রতিষ্ঠান, কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একেএম ইকবাল বদরীর জানাযায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ শোকাহত মুসল্লীদের ঢল নামে।

শুক্রবার (২২ মার্চ) বিকাল ৩টায় বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

জানাযা নামাজের আগে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি শাহজাজান চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপির সভাপতি জামিল ইব্রাহিম চৌধুরী, বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর, বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সভাপতি নুরুল আলম সিকদার, মরহুম একেএম ইকবাল বদরীর ছোট ভাই এস্তেফাজুর রহমান, মরহুমের ছেলে সায়েক।

এ সময় বক্তারা বলেন, মরহুম একেএম ইকবাল বদরী ছিলেন নির্লোভ, নিরহংকারী ও এলাকার অবিসাংবাদিত নেতা। তাঁর মৃত্যুতে এলাকাবাসী সত্যিকারের একজন সমাজ হিতৈষী ও রাজনীতিককে হারিয়েছেন।

তারা বলেন, ইকবাল বদরী মৃত্যুর আগ পর্যন্ত দেশের মানুষের সেবায় জড়িত ছিলেন। দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে বদরখালী ইউনিয়ন পরিষদ ও এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম সমবায়ী প্রতিষ্ঠান বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতিতে সম্পাদকের দায়িত্ব পালন করে মানুষের কাছে কুড়িয়েছেন সম্মান।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুর ১২টা ৪০ মিনিটের সময় তার নিজবাস ভবন বদরখালীতে হ্নদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।