৪৩ হাজার নিষিদ্ধ সিগারেট নিয়ে ধরা পড়লো দুই রোহিঙ্গা

৪৩ হাজার নিষিদ্ধ সিগারেট নিয়ে ধরা পড়লো দুই রোহিঙ্গা

কক্সবাজারের কাছের উৃপজেলা উখিয়ার বালুখালী পানবাজারের একটি মুদি দোকান থেকে ৪২ হাজার ৬৫০ শলাকা নিষিদ্ধ বার্মিজ সিগারেটসহ দুইজন পাচারকারিকে ধরেছে কক্সবাজারে নবগঠিত র‌্যাব ব‌্যাটালিয়ন ‘র‌্যাব-১৫’। ধৃত দুই মাদক পাচারকারি হলো মোহাম্মদ ফয়সাল (৩৩) ও মোহাম্মদ এহসান (২৪)। তারা দুইজনই রোহিঙ্গা শরণার্থী।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে এই অভিযান চালানো হয়।

ধৃতদের মধ‌্যে মোহাম্মদ ফয়সাল বালুখালী রোহিঙ্গা ক‌্যাম্পের ব্লক-সি’র ৮ (খ) এর সিরাজুল ইসলামের ছেলে। অন‌্যজন মোহাম্মদ এহসান একই ক‌্যাম্পের ব্লক-সি’র ৫ এর আবদুস শুক্কুরের ছেলে।

কক্সবাজারস্থ র‌্যাব-১৫ ব‌্যাটালিয়নের টেকনাফ ক‌্যাম্পের একটি আভিযানিক দল সহকারি পুলিশ সুপার (এএসপি) মো. শাহআলমের নেতৃত্বে বালুখালীর পানবাজারের মোহাম্মদ ফয়সালের মুদির দোকানে অভিযান চালায়। ওই সময় দুই মাদক পাচারকারিকে হাতেনাতে ধরা হয়।

এএসপি মো. শাহআলম জানান, ওই মুদির দোকান তল্লাশি করে তিনটি বস্তায় বার্মিজ সিগারেট ও আরেকটি বস্তায় পাতার বিড়ি পাওয়া যায়। ওই বস্তা গুলো ৯৬৭ প‌্যাকেট মার্বেল সিগারেট, ৪৮২ প‌্যাকেট ম‌্যানসান সিগারেট, ৩৯১ প‌্যাকেট প্রিমিয়াম গোল্ড সিগারেট এবং আরেকটি বস্তায় ১১৭ প‌্যাকেট বার্মিজ পাতার বিড়ি পাওয়া যায়। এসব সিগারেটের প‌্যাকেটে ৪২ হাজার ৬৫০ শলাকা সিগারেট ও পাতার বিড়ি রয়েছে।

তিনি আরও জানান, ব‌্যাপক জিজ্ঞাসাবাদে ধৃত দুই মাদক পাচারকারি স্বীকার করেছে, তারা দীর্ঘদিন ধরে বার্মিজ সিগারেট ও পাতার বিড়ি বিক্রি করে আসছে।

ধৃত দুই মিয়ানমার নাগরিককে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব‌্যবস্থা নেয়া হচ্ছে।