‘শেখ হাসিনাই মাদ্রাসা শিক্ষায় বিপ্লব ঘটিয়েছেন’

‘শেখ হাসিনাই মাদ্রাসা শিক্ষায় বিপ্লব ঘটিয়েছেন’

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা তাজুল উলুম মাদ্রাসার বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা সভা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে মাদ্রাসা প্রাঙ্গণে পুরস্কার বিতরণী ও সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম।

সংবর্ধনার জবাবে প্রধান অতিথি এমপি জাফর আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর তার কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েই মাদ্রাসা শিক্ষায় বিপ্লব ঘটিয়েছেন। শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি কওমি মাদ্রাসার সার্টিফিকেটকেও সরকারি স্বীকৃতি দিয়েছেন। স্কুল-কলেজের মতো মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাও সমান সুযোগ পাচ্ছেন এখন।

তিনি বলেন, মাদ্রাসার পাঠ্যবইয়ে আধুনিকতা ও যুগোপযোগী বিষয় অন্তর্ভুক্ত করায় মাদ্রাসা থেকে পাস করা শিক্ষার্থীরাও সরকারী বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে চাকুরি পাচ্ছেন। যা একসময় কেউ কল্পনাও করেনি। স্কুল-কলেজের মতো মাদ্রাসার শিক্ষার্থীরা ক্রীড়া, সংস্কৃতি নিয়মিত চর্চা করলে এখান থেকেও জাতীয় পর্যায়ের খেলার সুযোগ পাবে। শিক্ষা-ক্রীড়া চালু রাখার পাশাপাশি সবাইকে প্রথমে দেশকে ভালবাসতে হবে। আর এই দেশকে বিশ্ব দরবারে পরিচিতির পাশাপাশি উন্নয়নের সুপানে অন্তর্ভুক্ত করায় শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

তাজুল উলুম মাদ্রাসার সুপার মাওলানা বেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টিত সভায় আরও উপস্থিত ছিলেন কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, হাফেজ মাওলানা বশির আহমেদ, কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, ক্রীড়া সংগঠক নুরুল আবছার প্রমুখ।