ঈদগাঁওতে গভীর রাতে দুই কৃষক অপহরণ, মুক্তিপণ দাবি

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁও এলাকার দুই কৃষক অপহরণের শিকার হয়েছেন। অপহ্রতরা হলেন ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়া ঘোনার হাসান আলীর ছেলে বৃদ্ধ কৃষক আবু শামা ও অপরজন ইসলামাবাদ ইউনিয়নের গজালিয়ার কাসেম আলীর ছেলে আবু তালেব।

পার্শ্ববর্তী উপজেলা রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের সাততারা ঘোনা নামক পাহাড়ি এলাকা থেকে ৮ মার্চ রাতের প্রথম দিকে তারা অপহরণের শিকার হন।

স্থানীয়রা জানান, অপহৃত দুই কৃষকই কতিপয় লোকের পাহাড়ি জমিতে রোপিত ধানক্ষেত বন্যহাতির অনিষ্ট থেকে রক্ষা করতে প্রতিদিনের মতো পাহারা দিতে যান ওইদিন রাতেও। পাহারা ঘরে ঘুমানো অবস্থায় ৮/৯ জনের মুখোশধারি অপহরণ চক্র হানা দিয়ে তাদের জোরপূর্বক গভীর বনের দিকে নিয়ে যায়।

স্বজনরা জানান, এরপর থেকে অপহরণকারি চক্র মুক্তিপণ দাবি করে আসছে। অপহরণ পরবর্তী দীর্ঘ সময় অতিবাহিত হলেও পুলিশ কিংবা স্বজনরা তাদের উদ্ধারে কোন অগ্রগতি করতে পারেনি।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মোঃ আসাদুজ্জামান জানান, সংবাদ পেয়ে পুলিশের একটি দল তাদের উদ্ধারে গহীন বন ও পাহাড়ে অভিযান অব্যাহত রেখেছে।

এদিকে ঘটনার পর দীর্ঘ সময় পার হয়ে যাওয়ায় উভয় পরিবার ও এলাকাবাসীর মাঝে তাদের পরিণতি নিয়ে উদ্বেগ-উৎকন্ঠা দেখা দিয়েছে।