নাইক্ষ্যংছড়িতে ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনজুড়ে প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়িতে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এই কর্মশালার উদ্বোধন করেন।

সোমবার (৪ মার্চ) সকালে বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাদের নিয়ে ৪ ভাগে এই কর্মশালা দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম বলেন, ১৮ মার্চ স্ব-স্ব কেন্দ্রে ভোট গ্রহণকালে মুঠোফোন নেয়া যাবে না। শুধুমাত্র একটি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও পুলিশ কর্মকর্তার কাছে মুঠোফোন থাকবে। তাও নির্বাচনী কাজে ছাড়া অন্য কাজে ব্যবহার করা যাবে না।

তিনি বলেন, সুষ্ঠু নিরপেক্ষ ভোটগ্রহণ প্রিজাইডিং অফিসার, সহপ্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের কাজ। ভোটের দিন কেন্দ্রে অপরিচিত কেউ ফোন করলে তা ধরা যাবে না।

ভোটগ্রহণ কর্মকর্তাদের যথাযথভাবে দায়িত্ব পালনের তাগিদ দেন তিনি। তিনি নির্বাচনে দায়িত্ব অবহেলা না করার জন্য পরামর্শ দেন।

প্রশিক্ষণ কর্মশালায় প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ১৩৩ জন, পোলিং অফিসার ২১৪ জন অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) জায়েদ নুর, উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ প্রমূখ।