কক্সবাজারে স্কুল ব্যাগ পেলো ৫০০০ শিক্ষার্থী

 

কক্সবাজারে নতুন স্কুল ব্যাগ পেয়ে খুশি হয়েছে প্রায় ৫ হাজার শিক্ষার্থী। জেলা প্রশাসক মো. কামাল হোসেনের আন্তরিকতায় প্রথমবারেরমতো এসব স্কুল ব্যাগ পায় শিক্ষার্থীরা। শনিবার সকালে শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় ও এয়ারপোর্ট পাবলিক হাই স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এসব ব্যাগ বিতরণ করেন মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল নামে যুক্তরাজ্য ভিত্তিক একটি সংস্থা। তারা ১৯৯৫ সাল থেকে কক্সবাজারসহ সারাদেশে কাজ করে আসছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অর্থ ও প্রশাসনিক কর্মকর্তা দাউদ হোসাইন। যার ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এদিকে স্কুল ব্যাগ বিতরণ উপলক্ষ্যে সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় ও এয়ারপোর্ট পাবলিক হাই স্কুলে আলাদাভাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।
এছাড়া সভাপতি ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) (উপ-সচিব) আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চন্দ্র দেবনাথ ও এয়ারপোর্ট পাবলিক হাই স্কুলের প্রধান শিক্ষক মোস্তাক আহমদ।
পরে সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের সাড়ে ৭ শ’ এবং এয়ারপোর্ট পাবলিক হাই স্কুলের সাড়ে ৩শ’ শিক্ষার্থীসহ সর্বমোট ৫ হাজার ছাত্র-ছাত্রীকে স্কুল ব্যাগ বিতরণ করা হয়।