নাইক্ষ্যংছড়ির পাহাড়ি জনপদে আবারও প্রতিদ্বন্দ্বিতায় হামিদা চৌধুরী

নাইক্ষ্যংছড়ির পাহাড়ি জনপদে আবারও প্রতিদ্বন্দ্বিতায় হামিদা চৌধুরী

আগামী ১৮ মার্চ অনুষ্ঠেয় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে এবারও প্রতিদ্বন্দ্বিতার মাঠে নেমেছেন প্রয়াত মুক্তিযোদ্ধা আবু নাঈম চৌধুরীর স্ত্রী হামিদা চৌধুরী। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে আছেন ওজিফা খাতুন রুবি ও শামীমা আক্তার।

ওজিফা খাতুন রুবি গতবারের উপজেলা নির্বাচনেও হামিদা চৌধুরীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তাদের মধ্যে নির্বাচিত হয়েছিলেন হামিদা চৌধুরী।

শনিবার (২ মার্চ) দুপুরে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন সফল এই নারী নেত্রী। হামিদা চৌধুরী এবার ফুটবল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন।

তিনি ১৯৯৬ সাল থেকে অদ্যাবধি দুইবার নাইক্ষ্যংছড়ি সদর ইউপির সদস্য এবং দুইবার উপজেলা পরিষদের মহিলা ভাইস চোয়ারম্যান হিসাবে নির্বাচিত হন। ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানও।

হামিদা চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত মানুষ, বিশেষ করে নারী ও শিশুদের মানবিক অধিকার অর্জনে তিনি সব সময় কাজ করছেন। অবাধ ও নিরপেক্ষ ভোট হলে এবারও তিনি বিজয়ের ব্যাপারে দৃড় প্রত্যয়ী।’

তিনি বলেন, ‘আমি দীর্ঘ ২২ বছর যেখানেই নারী ও শিশুদের পক্ষে ভূমিকা রাখার সুযোগ পেয়েছি, সেখানেই ছুটে গেছি। এসব ভূমিকা বিবেচনা করে ভোটাররা এবারও আমার পাশে থাকবেন, ইনশাআল্লাহ।’