উপজেলা নির্বাচন করছেন না নুরুল বশর, সরওয়ার ও রাজু

উপজেলা নির্বাচন করছেন না নুরুল বশর, সরওয়ার ও রাজু

:: মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ::

বিএনপি সমর্থিত কক্সবাজার জেলার তিনজন বর্তমান উপজেলা চেয়ারম্যান এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করছেন না। তাঁরা হলেন কুতুবদিয়া উপজেলা পরিষদের দু’বারের নির্বাচিত চেয়ারম্যান ও কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, পেকুয়া উপজেলা পরিষদের দু’বারের নির্বাচিত চেয়ারম্যান ও বিএনপি নেতা শেফায়াত আজিজ চৌধুরী রাজু এবং উখিয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী।

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্থানীয়ভাবে তুখোড় জনপ্রিয় তিনজনই উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত থাকছেন।

বিষয়টি তিনজন বর্তমান উপজেলা চেয়ারম্যানই রোববার রাতে কক্সবাজার ভিশন ডটকমকে নিশ্চিত করেছেন।

তাঁরা জানান, নির্বাচনে অংশ নেয়ার জন্য স্থানীয় নেতাকর্মী-জনসাধারণের প্রবল আগ্রহ ও তাদের চাপ থাকা সত্ত্বেও দলীয় সিদ্ধান্তের কারণে প্রহসনের নির্বাচনে তাঁরা অংশ না নেয়ার ব্যাপারে ইতিমধ্যেই চুড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

কক্সবাজার জেলা বিএনপির নীতিনির্ধারণকারীদের একজন ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী জেলার ৮টি উপজেলা পরিষদ নির্বাচনের কোনটিতেই বিএনপির কোন নেতা-কর্মী অংশ নিচ্ছেন না।

প্রসঙ্গত, পন্ঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় দ্বিতীয় ধাপে এবং অবশিষ্ট ৭টি উপজেলা পরিষদের নির্বাচন তৃতীয় ধাপে আগামি ২৪ মার্চ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ জেলার ৮টি উপজেলার মধ্যে চকরিয়াতে গিয়াস উদ্দিন চৌধুরী, পেকুয়াতে আবুল কাশেম, কুতুবদিয়াতে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, মহেশখালীতে মোহাম্মদ হোছাইন ইব্রাহীম, কক্সবাজার সদরে কায়সারুল হক জুয়েল, রামুতে রিয়াজউল আলম, উখিয়াতে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও টেকনাফে অধ্যাপক মোহাম্মদ আলীকে ইতিমধ্যে মনোনয়ন দিয়েছে।