‘কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন



‘কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। শুক্রবার (১৫ ফেব্রæয়ারী) সন্ধ্যায় শহরের সিলভার সাইন হোটেলের বলরোমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক।
উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহীন আবদুর রহমান চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে আশেক উল্লাহ রফিক এমপি বলেন, রক্ত দিলে হবে না একটি সমাজ পরিবর্তনে সবচেয়ে ভূমিকা তরুনদের। মাদকমুক্ত দেশ গড়তে হলে তুরুনদেরই সামাজিক কাজ কর্ম করে এগিয়ে আসতে হবে।
‘কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে তিনি বলেন, এক সময় মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীরা ব্লাড দিতেন। এখন সেই অবস্থা আর নেই। কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রী থেকে শুরু করে পেশাজীবীসহ সকল শ্রেণীর মানুষ রক্ত দিতে এগিয়ে আসছেন।
সংগঠনটির প্রতিষ্ঠাতা মনির উদ্দিনের সভাপতিত্বে এমপি আশেক উল্লাহ রফিক অনুষ্ঠানে প্রতিশ্রুতি দেয়া একটি কম্পিউটার উপহার দেন কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটির সদস্যদের মাঝে।

এছাড়াও তিনি সংগঠনের কর্মকান্ড গতিশীল করে গড়তে অফিস ও অন্যান্য চাহিদাও পূরণ করার আশ্বাস প্রদান করেন। এই সময় তিনি সংগঠনকে ৫০ না হয় একলাখ টাকা দেয়ার ঘোষণা দেন।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহীন আবদুর রহমান চৌধুরী।
তিনি বলেন, রক্তদান অনেক বড় মহিত কাজ। এক সময় রক্ত না পেয়ে রোগীর স্বজনেরা অনেক দুর্ভোগ পেতেন। এক শ্রেণীর অসাধু লোকজন রক্ত কেনা-বিক্রিতে জড়িত ছিলেন। মাদকসেবনকারীরা মাদকের টাকা জোগাড়ে রক্ত বিক্রি করতো। সেই সময় এখন আর নেই। মোবাইলে কল দিলেই রক্ত দিতে হাজির হয়ে যায় রক্তদানের আগ্রহী তরুণরা।
তিনি ‘কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত হয়ে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা কুতুবজোম ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, আওয়ামীলীগ নেতা মোস্তফা আনোয়ার চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশাদ উল্লাহ সাযেম, সংগঠনের উপদেষ্টা ছাত্রলীগ নেতা মোবারক হোসেন বারেক, সোহেল সরওয়ার কাইছার, সাংবাদিক মহিউদ্দিন মাহী, কক্সবাজার সদর হাসপাতালের বøাড ব্যাংকের প্রধান আবু তাহের মোঃ মোস্তফা কামাল টিপু।
সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন, মিজানুর রহমান, নাছির, শাহেদ, আমানাদ।
উপস্থিত ছিলেন, কক্সবাজার ব্লাড ডোনার্স সোসাইটির প্রতিনিধি জাহাঙ্গির আলম জেক, রিশাত, স্বপ্নজাল সংগঠনের সাকিল,

সৌরভ আজাদের পরিচালনায় কোরআন তেলয়াত করেন সানজিদ।
কক্সবাজারস্থ মহেশখালী ব্লাড ডোনার্স সোসাইটি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও আলোচনা সভায় ১১০ জন ব্লাড ডোনার্স সোাসাইটির সদস্য উপস্থিত ছিলেন।