‘শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতি চর্চায়ও উদ্বুদ্ধ করতে হবে’

সিলেবাসভূক্ত পুঁথিগত বিদ্যার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করতে হবে। তাহলেই শিক্ষার্থীরা নৈতিকতা সমৃদ্ধ আদর্শ ও আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠবে। তার জন্য অভিভাবক, প্রতিষ্ঠান কর্তৃপক্ষ, সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করতে হবে।

কক্সবাজার পৌরসভার ৭নং ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছড়াস্থ এবিসি ঘোনা চেয়ারম্যান ঘাটায় কক্স ক্যামব্রীয়ান স্কুলের দুইদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান আতাউর রহমান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত, জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা ও স্কুলের পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী।

বিশেষ অতিথির বক্তৃতা করেন দৈনিক ইনকিলাবের কক্সবাজারের অফিস প্রধান শামশুল হক শারেক।

অনুষ্ঠানের শুরুতে পুষ্পস্তবক দিয়ে অতিথি ও বিশিষ্টজনদের বরণ করে নেয়া হয়।

বুধবার (৬ ফেব্রুয়ারি) স্কুলের পার্শ্ববর্তী মাঠে অনুষ্ঠিত স্কুলের সিনিয়র শিক্ষক মাষ্টার নুরুল আমিনের সন্ঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন স্কুলের প্রধান শিক্ষক কফিল উদ্দিন।

অনুষ্ঠানে বিদ্যালয় ভবনের সত্বাধিকারী নুরুল আমিন, সমাজসেবক নুরুল আমিন, শিক্ষক জুয়েল রানা, মাওলানা এনামুল করিম, পারভিন আকতার প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রচুর অভিভাবক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সুধীজন, ছাত্রছাত্রীসহ ব্যাপক জনসমাগম ঘটে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান প্রধান অতিথি, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর শাহাবুদ্দিন সিকদার, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর জাহেদা আক্তার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরন করবেন।