‘সেন্টমার্টিনকে সাজাতে নতুন করে চিন্তা করছে সরকার’

‘সেন্টমার্টিনকে সাজাতে নতুন করে চিন্তা করছে সরকার’

‘সেন্টমার্টিনকে সাজাতে নতুন করে চিন্তা করছে সরকার’

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, দেশের একমাত্র প্রবাল দ্বীপে সৌন্দর্য বৃদ্ধিসহ সরকারের নতুন চিন্তা হাতে নিয়েছে। এমনিতে এই দ্বীপ দেশি-বিদেশী পর্যটকদের কাছে ভ্রমণের জন্য খুবই প্রিয় একটি জায়গা। পর্যটকদের আরও বেশি আকৃষ্ট করতে, দ্বীপে কি কি করা যায় সেটি পরিকল্পনা করা হচ্ছে।

শুক্রবার (পহেলা ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে সেন্টমাটিন ঘুরে এসে টেকনাফ পৌরসভার উত্তর জালিয়া পাড়ায় নাফনদী সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট ঘাটে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

ইতিপূর্বে তিনি সকালে কোস্টগার্ডের স্পিডবোট দিয়ে সেন্টমার্টিনে পৌঁছলে দ্বীপের ভ্যান-রিক্সা নিয়ে ডাকবাংলোতে পৌছান। পরে দ্বীপের সমুদ্র সৈকতে ঘুরে দেখেন প্রতিমন্ত্রী।

দ্বীপের অবৈধ বহুতল ভবন নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হচ্ছে? এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, পুরো দ্বীপ নিয়ে সরকারের নতুন পরিকল্পনা রয়েছে। দ্বীপ ঘুরে দেখেছি, সব বিষয়গুলো নিয়ে ‘আমরা’ বসে সিদ্ধান্ত নিবো। তবে দ্বীপ রক্ষায় যা করণীয় সরকার তা করতেই প্রস্তুত।’

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন সচিব মোহাম্মদ মুহিবুল হক, যুগ্ন সচিব হুমায়ুন কবির, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আকতারুজ্জামান খান কবির, কোস্টগার্ড টেকনাফ ষ্টেশনের কর্মকর্তা লে. ফয়েজুল ইসলাম মন্ডল ও টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকতা ও সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা প্রমুখ।