নাইক্ষ্যংছড়িতে চোলাই এক লাখ ২০০ লিটার মদ, এক উপজাতি আটক

নাইক্ষ্যংছড়িতে চোলাই এক লাখ ২০০ লিটার মদ, এক উপজাতি আটক

নাইক্ষ্যংছড়িতে চোলাই এক লাখ ২০০ লিটার মদ, এক উপজাতি আটক

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দূর্গম সোনাইছড়ির লামার পাড়া উপজাতি পল্লী থেকে এক লাখ ২০০ লিটার চোলাই (বাংলা) মদ ও মদ তৈরির উপকরণসহ এক উপজাতি ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।

আটক ব্যক্তি সোনাইছড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ড জুমখোলার বাসিন্দা মংক্যাথুই মার্মার ছেলে চিংশৈপ্রু মার্মা (৩৫)।

শুক্রবার (৩০ নভেম্বর) সকালে র‌্যাবের কক্সবাজারস্থ কোম্পানি অধিনায়ক মেজর মো. মেহেদী হাসানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

র‌্যাব সূত্র জানিয়েছেন, আভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ঘরোয়া মদ ব্যবসায়িরা পালিয়ে গেলেও একজন উপজাতি ব্যক্তিকে আটক ও প্রায় এক লাখ ২০০ লিটার মদ এবং মদ তৈরির উপকরণ উদ্ধার করতে সক্ষম হয়েছে।

ওই উদ্ধারকৃত চোলাই মদ ও উপকরণ হস্থান্তরপূর্বক নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের কম্পাউন্ডে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করে দেয়া হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি অভিযানের ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, কক্সবাজারের র‌্যাব-৭ এর অভিযানে উপজেলার সোনাইছড়িতে উপজাতি পাড়ায় অভিযান চালিয়ে পাহাড়ি চোলাই মদ উদ্ধার করে। ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত মদ ও উপকরণ প্রশাসন কম্পাউন্ডে ধ্বংস করে দেয়া হয় এবং আটক ব্যক্তিকে এক হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।