৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চকরিয়া-পেকুয়ায় বাবা আ.লীগ ও মেয়ে স্বতন্ত্র প্রার্থী!

চকরিয়া-পেকুয়ায় বাবা আ.লীগ ও মেয়ে স্বতন্ত্র প্রার্থী!

চকরিয়া-পেকুয়ায় বাবা আ.লীগ ও মেয়ে স্বতন্ত্র প্রার্থী!আওয়ামী লীগ প্রার্থী জাফর আলম ও তার মেয়ে তানিয়া আফরিন (স্বতন্ত্র প্রার্থী)।

কক্সবাজার জেলার বৃহত্তর সংসদীয় এলাকা কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮ জন প্রার্থী। বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদের সহধর্মিনী ও সাবেক এমপি এডভোকেট হাসিনা আহমদ বিএনপি দলীয় মনোনয়নপত্র জমা দেন। তবে এই আসনের বড় চমক হলো, আসনটিতে ভোটযুদ্ধে লড়তে চলেছেন বাবা-মেয়ে! আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে জমা দিয়েছেন তারই নিজের মেয়ে তানিয়া আফরিন জাফর।

এছাড়াও জাতীয় পাটি (এরশাদ) থেকে জেলা সভাপতি ও বর্তমান এমপি মৌলভী মো. ইলিয়াছ, ওয়ার্কস পাটির কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার হাজী বশিরুল আলম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএ) থেকে ফয়সাল চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আলী আজগর মনোনয়নপত্র জমা দেন।

এই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের মেয়ে তানিয়া আফরিন জাফর ও বিএমচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম।

সূত্র মতে, এদের মধ্যে ৭ জন ২৮ নভেম্বর শেষ দিনে জমা দিলেও বিএনপির প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ জমা দিয়েছেন গত ২৭ নভেম্বর।