খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ২৫ জানুয়ারি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে হত্যা-রাষ্ট্রদ্রোহ-নাশকতার অভিযোগে দায়ের করা এগারো মামলার শুনানি পিছিয়ে আগামী ২৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (২৫ নভেম্বর ) রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এই আদেশ দেন।

মামলাগুলোর মধ্যে একটি মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য রবিবার দিন ধার্য ছিল। কিন্তু মামলাগুলোর কার্যক্রম অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া। শুনানি শেষে বিচারক ২৫ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন।

১১টি মামলা হলো, দারুসসালাম থানার নাশকতার আট মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ দুট মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের করেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নূর আলম নামে একযাত্রীকে হত্যার অভিযোগ যাত্রাবাড়ী থানায় দুটি মামলা এবং ওই বছরের বিভিন্ন সময়ে নাশকতার অভিযোগ এনে দারুসসালাম থানায় আটটি মামলা দায়ের করা হয়।