অবশেষে ‘কপাল পুড়লো’ কমলের, কক্সবাজার-৩ আসনে আ.লীগের প্রার্থী জিয়া উদ্দিন বাবলু

অবশেষে ‘কপাল পুড়লো’ কমলের, কক্সবাজার-৩ আসনে আ.লীগের প্রার্থী জিয়া উদ্দিন বাবলু

অবশেষে ‘কপাল পুড়লো’ কমলের, কক্সবাজার-৩ আসনে আ.লীগের প্রার্থী জিয়া উদ্দিন বাবলু

অবশেষে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের কপাল পুড়লো। কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের এই সাংসদকে বাদ দিয়ে এই আসনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে জাতীয় পার্টির নেতা ও সাবেক মন্ত্রী জিয়া উদ্দিন বাবলুকে। জোটগত নির্বাচনের কারণেই এই সিদ্ধান্ত বলে দলীয় সূত্র দাবি করেছে।

রোববার (২৫ নভেম্বর) সকালে জিয়া উদ্দিন বাবলুকে আওয়ামী লীগের মনোনয়নপত্রের চিঠি তুলে দেয়া হয়েছে। বেসরকারি টিভি চ্যানেল একাত্তর টেলিভিশন এই তথ্য নিশ্চিত করেছে।

এ নিয়ে কক্সবাজার সদর-রামু আসনজুড়ে সাধারণ মানুষের মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনটিতে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের আবারও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া নিশ্চিতই ছিল। দলীয় সূত্র তাঁকে বিষয়টি নিশ্চিতও করেছিল। কিন্তু তাঁর কপাল পুড়লো সেদিনই যেদিন কক্সবাজার সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি জিএম রহিম উল্লাহ মারা গেলেন।

২০ নভেম্বর দুপুরে কক্সবাজার শহরের জিএম রহিম উল্লাহর শ^শুরের মালিকানাধিন আবাসিক হোটেল ‘সাগরগাঁও’র ৪১৬ নাম্বার কক্ষে ঘুমের মধ্যেই মারা যান তিনি। পরদিন সকাল ১১টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জিএম রহিম উল্লাহর নামাজে জানাযা ছিল। সেই জানাযায় অন্য রাজনৈতিক নেতাদের মতো আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলও অংশ নিয়েছিলেন।

সাইমুম সরওয়ার কমল জানাযাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে জামায়াত নেতা জিএম উল্লাহর নামে একটি সড়কের নামকরণ ও তার পরিবারের জন্য জমির বরাদ্দ করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

সেই থেকে শুরু! কমলের সেই বক্তব্যকে ঘিরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়। এমনকি তাঁর আপন দুই ভাই-বোনসহ পরিবারের অন্য সদস্যরাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে সাইমুম সরওয়ার কমলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেন।

এ নিয়ে নিজের হতাশা ও বক্তব্য নিয়ে নিজের অবস্থান তুলে ধরে সংবাদ মাধ্যমে একটি নিবন্ধও লিখেছেন সাইমুম সরওয়ার কমল। লেখাটির শিরোনাম দিয়েছেন, ‘আমার ভাগ্যই খারাপ!

লেখাটি কক্সবাজার ভিশন ডটকমেও প্রকাশিত হয়েছে।

কক্সবাজার সদর-রামু আসনের এক ভোটার জানিয়েছেন, ‘জিএম রহিম উল্লাহ মরে মেরে গেলো কমলকে’!

জিয়া উদ্দিন বাবলুকে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে মনোনয়ন দেয়ার বিষয় নিয়ে সাইমুম সরওয়ার কমলের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।