ঐক্যফ্রন্টের প্রার্থী হতে করতে চায় বিকল্পধারার একাংশ!

ঐক্যফ্রন্টের প্রার্থী হতে করতে চায় বিকল্পধারার একাংশ!

ঐক্যফ্রন্টের প্রার্থী হতে করতে চায় বিকল্পধারার একাংশ!

আসন্ন সংসদ নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে চায় অধ্যাপক ড. নুরুল আমিন ব্যাপারীর নেতৃত্বাধীন বিকল্পধারা।

ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী-মান্নান-মাহীদের বহিষ্কার করে গঠিত এই বিকল্পধারা ৯ জনের একটি তালিকা ঐক্যফ্রন্টের কাছে দিয়েছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটি এতথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী নির্বাচনে ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত রাজনৈতিক দল হিসেবে বিকল্পধারার মনোনয়ন বোর্ড প্রার্থীদের আবেদনপত্র থেকে ৯টি মনোনয়নপত্র যাচাই করে লিখিতভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে অভিহিত করেছে।

জাতীয় ঐক্যফ্রন্টের চূড়ান্ত অনুমোদনের জন্য জোটের নেতা ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে তালিকা দেয়া হয়েছে বলেও বিজ্ঞপিতে বলা হয়।

তালিকায় থাকা মনোনয়নপ্রত্যাশীরা হলেন, বিকল্পধারার একাংশের প্রধান অধ্যাপক ড. নুরুল আমিন ব্যাপারী (ঢাকা-৮), মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল (লক্ষ্মীপুর-২), আজমিরি বেগম ছন্দা (ঢাকা-৭), প্রভাষক শাহজাহান সাজু (ফেনী-২), এল. কে চৌধুরী (ঢাকা-১০), জানে আলম হাওলাদার (মুন্সীগঞ্জ-১), বাবু সবিনয় সাহা (বাগেরহাট-১), নাছিম আলী আকন্দ ( নোয়াখালী-৩) ও মাহবুব মোর্শেদ হেলাল (যশোর-৩)।

গত ১৯ অক্টোবর শৃঙ্খলাভঙ্গের দায়ে বিকল্পধারার সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে দল থেকে অব্যাহতির ঘোষণা দেয়া হয়।

এসময় দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নুরুল আমীন বেপারীকে সভাপতি ও দলের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকে মহাসচিব করে নতুন কমিটি করা হয়।