চট্টগ্রামে পুলিশ বক্সে আগুন

কাভার্ডভ্যানের চালককে মারধর ও যানবাহন চালকদের হয়রানির অভিযোগে ট্রাফিক পুলিশ বক্স ও পুলিশের মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে পরিবহন শ্রমিকসহ এলাকার লোকজন। আজ বুধবার চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতুরী এলাকার চৌমুহনীতে এ ঘটনা ঘটে।

তবে হয়রানি করার অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

এ ঘটনার পর প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে থাকে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

স্থানীয়দের অভিযোগ, কাভার্ডভ্যানের কাগজপত্র দেখানোর কথা বলে চালককে মারধর করেন এক ট্রাফিক পুলিশ সদস্য। এ ঘটনায় স্থানীয় গাড়ির চালক ও লোকজন ক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

এ সময় স্থানীয়রা পুলিশকে ধাওয়া দেয়। পরে পুলিশ বক্স ও মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইয়াছিন হিরু জানান, দীর্ঘদিন ধরে পুলিশ বক্সের সামনে ট্রাফিক পুলিশ বিভিন্ন যানবাহনে মামলা, টাকা আদায় ও হয়রানি করে আসছিল। এ কারণে এলাকার লোকজন পুলিশের ওপর ক্ষুব্ধ ছিল। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ অভিযোগ অস্বীকার করে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, কাভার্ডভ্যান চালক রুবেলের কাছে পুলিশ কাগজপত্র চাইলে তাঁর সঙ্গে বাকবিতণ্ডা হয় ট্রাফিক পুলিশের। একপর্যায়ে রুবেল গাড়ি ঘুরিয়ে আড়াআড়ি রাস্তা আটকে দাঁড় করিয়ে দেন। পরে পালিয়ে যান রুবেল।

এর পরে পরিবহন শ্রমিক ও স্থানীয়রা মিলে পুলিশ বক্স ও মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।