মনোনয়ন ফরম বিক্রিতে আ.লীগের রেকর্ড

মনোনয়ন ফরম বিক্রিতে আ.লীগের রেকর্ড

মনোনয়ন ফরম বিক্রিতে আ.লীগের রেকর্ড

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রেকর্ড পরিমাণ মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন দল অাওয়ামী লীগ।

তফসিল ঘোষণার পর গত শুক্রবার থেকে টানা চার দিন মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। সোমবার এই কার্যক্রম শেষ হওয়ায় সংশ্লিষ্ট নেতাদের কাছ থেকে পাওয়া তথ্যে দেখা যায়, চার দিনে ৪ হাজার ২৩টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। শেষ দিন ফরম বিক্রি হয়েছে ৩৩২টি।

অাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল অালম হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আওয়ামী লীগের প্রতিটি ফরমের দাম ছিল ৩০ হাজার টাকা। অর্থাৎ চার দিনে ১২ কোটি ৬ লাখ ৯০ হাজার টাকার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

হানিফ বলেন, অামাদের দলের মনোনয়ন ফরম বিক্রি শেষ। আগামীকাল মঙ্গলবার পর্যন্ত জমা নেয়া হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অাওয়ামী লীগ একা নয়, এর সঙ্গে জোট মহাজোট অাছে। সব মিলে হিসাব করে প্রার্থী চূড়ান্ত করা হবে। সংসদীয় মনোনয়ন বোর্ড এটা চূড়ান্ত করবে।

তিনি আরও বলেন, অাওয়ামী লীগ চেয়েছিল যে, সব দলের অংশগ্রহণে নির্বাচন হোক। তাই হচ্ছে। সব দল অংশগ্রহণ করায় উৎসবমুখ পরিবেশে নির্বাচন হবে বলে অামাদের বিশ্বাস। নতুন প্রজন্মের শক্তি হচ্ছে তরুণ ভোটার। অাশা করি, তারা নৌকা মার্কায় ভোট দিয়ে অাওয়ামী লীগকে অাবার ক্ষমতায় অানবে।

ব্রিফিংয়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অা ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে মোট ২ হাজার ৬০৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়।