মহেশখালীতে বিএনপি-জামায়াত নেতাদের বিরুদ্ধে আরও একটি নাশকতা মামলা, ১০১ আসামি

কক্সবাজার-রামুর দুই মামলায় আগাম জামিন পেলেন ৩৫ বিএনপি-জামায়াত নেতা-কর্মী

কক্সবাজার-রামুর দুই মামলায় আগাম জামিন পেলেন ৩৫ বিএনপি-জামায়াত নেতা-কর্মী

এবার কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালীতে বিএনপি ও জামায়াতে ইসলামির বিরুদ্ধে আরও একটি নাশকতা মামলা রুজু হয়েছে। এবারের মামলায় ১০১ জন নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। নাশকতার অভিযোগে দায়ের করা পুলিশের এই মামলাটিতে ৩১ জনকে এজাহারনামীয় ও ৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মহেশখালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আনিস উদ্দিন বাদী হয়ে মামলাটি রুজু করেন। মহেশখালী থানা সূত্র মতে, এই মামলায় তিনজন বিএনপি নেতাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এরা হলেন আবুল কাসেম সওদাগর, মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ গিয়াস উদ্দিন।

মামলাটিতে বিএনপি, যুবদল এবং জামায়াতে ইসলামির নেতা-কর্মীদের আসামি করা হয়। এদের মধ্যে এজাহারনামীয় আসামিদের মধ্যে রয়েছেন মহেশখালী উপজেলা যুবদল সভাপতি মোস্তফা কামাল, হোয়ানক ইউনিয়ন বিএনপি সভাপতি আবদুল করিম মেম্বার, কালারমারছড়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, কুুতুবজোম ইউনিয়ন যুবদল সভাপতি রহমত উল্লাহ, মহেশখখালী উপজেলা (দক্ষিণ) জামায়াতের আমীর জাকের হোসেন, মহেশখালী পৌর জামায়াত নেতা আবদুল খালেক, কুতুবজোম ওয়ার্ড বিএনপির সভাপতি হোছন আলী, শাপলাপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আকতার হোসেন, হোয়ানক ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি জিসমান করিম ও কালারমারছড়া বিএনপি নেতা আমির হোসেন মেম্বারসহ ৩১ জন নেতা-কর্মী।

মহেশখালী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও কক্সবাজার জেলা সহ-সভাপতি এডভোকেট নুরুল আলম সাংবাদিকদের কাছে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।