অস্ত্র উচিয়ে ছোট ভাইয়ের স্ত্রীকে ঘরছাড়া করার হুমকি, বন্দুকসহ ভাসুর গ্রেপ্তার


মালয়েশিয়া প্রবাসী ছোট ভাইয়ের স্ত্রীকে অস্ত্র উচিয়ে ভয় দেখিয়ে বাড়ি ছাড়া করার হুমকি দেয়ায় ৫ রাউন্ড কার্তুজ ও বন্দুকসহ ভাসুরকে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর বড় মহেশখালী ইউনিয়নের মগরিয়াকাটা এলাকায়।
২৮ আগস্ট ভোরে থানার উপ-পরিদর্শক (এসআই) দীপক বিশ্বাসের নেতৃত্বে পুলিশ ফোর্স অভিযান চালিয়ে ভাসুর জাকির হোসেনকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি মতে দেখানো স্থান থেকে একটি দেশীয় তৈরী বন্দুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে। গ্রেপ্তার জাকির মৃত আবদুল করিমের ছেলে।
এলাকাবাসী জানায়, বড় মহেশখালীর জাকির হোসেন মগরিয়া কাটায় সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিল। বড়ভাই জাকিরের ভয়ে ছোট ভাই মো. ফোরকান তিন বছর পূর্বে মালয়েশিয়া চলে যায়। গ্রামের বাড়িতে বাস করে তিন বছরের শিশু ছেলেকে নিয়ে মালয়েশিয়া প্রবাসীর স্ত্রী। ২৭ আগস্ট ছোট ভাইয়ের স্ত্রীকে ভিটে ও ঘরছাড়া করতে বন্দুক নিয়ে হুমকি দেয় ভাসুর জাকির। হুমকি দেয়ার সময় এলাকার কয়েকজন যুবক দৃশ্যটি মোবাইলে ধারণ করে ভাইরাল করে দেয়।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্র নিয়ে হুমকির দৃশ্য দেখে হুমকিদাতা জাকিরকে গ্রেপ্তারে সোর্স নিয়োগ করা হয়। ২৮ আগস্ট ভোরে সোর্স থেকে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে জাকিরকে গ্রেপ্তার ও ৫ রাউন্ড কার্তুজসহ একটি বন্দুক উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।