৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপি ও নাগরিক কমিটির পৃথক সংবাদ সম্মেলন আজ

জামায়াতের ভিপি বাহাদুর ও ছাত্রদল সভাপতিসহ ৫৭ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

জামায়াতের ভিপি বাহাদুর ও ছাত্রদল সভাপতিসহ ৫৭ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

কক্সবাজার সদর মডেল থানা পুলিশ ‘বিনাউস্কানি’ ও কোন ‘ঘটনা ছাড়াই’ জামায়াত-বিএনপির ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করায় পৃথক সংবাদ সম্মেলন ডেকেছে কক্সবাজার জেলা বিএনপি ও নাগরিক কমিটি।

কক্সবাজার পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ‘ধানের শীষ’ প্রতীকের মেয়র প্রার্থী রফিকুল ইসলামের সংবাদ সম্মেলন হবে আজ বৃহস্পতিবার (১৯ জুলাই) বেলা ১২টায় জেলা বিএনপি কার্যালয়ে।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী মোবাইলের ক্ষুদে বার্তায় এই তথ্য নিশ্চিত করেছেন।

অপরদিকে জামায়াতে ইসলামি সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী সরওয়ার কামালের নারিকেল গাছ প্রতীকের পক্ষে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে বৃহস্পতিবার বিকাল ৩টায় শহরের তারাবনিয়ারছড়াস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে।

নাগরিক কমিটির সভাপতি গোলাম কিবরিয়া সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র মতে, পৃথক এই সংবাদ সম্মেলনে জেলা বিএনপি ও জামায়াতে ইসলামি এবং নাগরিক কমিটির শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত থাকবেন।

বিএনপি ও জামায়াত নেতারা মনে করছেন, কোন ধরণের ঘটনা ছাড়াই এবং বিনাউস্কানিতে দুই মেয়র প্রার্থীর নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার বিষয়ে গণমাধ্যমকে ব্রীফ করবেন নেতারা।

প্রসঙ্গত, ‘যানবাহন চলাচলে প্রতিবদ্ধকতা’ সৃষ্টি ও ‘যানবাহনে আগুন’ দেয়ার অভিযোগ এনে কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহীদুল আলম বাহাদুর ওরফে ভিপি বাহাদুর, জেলা ছাত্রদল সভাপতি রাসেদুল হক রাসেলসহ বিএনপি-জামায়াতের ৫৭ জন নেতা-কর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে কক্সবাজার সদর মডেল থানায়। ওই মামলায় ১৫ জনকে এজাহারনামীয় ও ৪০/৪২ জনকে অজ্ঞাত আসামী দেখিয়ে মামলাটি করেছেন কক্সবাজার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল কবির।