ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে অপরাধ করে তাকে অপরাধী হিসেবেই বিবেচনা করা হয়। ডিআইজি মিজান অন্যায় করেছে কি-না সেটি ইনকোয়ারি (তদন্ত) হচ্ছে, তদন্তে প্রমাণিত হলে অবশ্যই বিচার হবে।

মঙ্গলবার (১৭ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারা অন্তরীণ দিবস উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। বক্তব্য রাখেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার।

মন্ত্রী বলেন, ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় আশপাশের বিভিন্ন ক্যমেরা থেকে অপরাধীদের শনাক্ত করা হচ্ছে। যারা শনাক্ত হচ্ছেন কেবল তারাই গ্রেফতার হচ্ছে। কোনো কোটা আন্দোলনকারীকে গ্রেফতার করা হচ্ছে না।

তিনি বলেন, ছাত্রদের প্রতি আমাদের যথেষ্ট দায়িত্ব রয়েছে। তাদের ভবিষ্যৎ নিয়ে প্রধানমন্ত্রী চিন্তা করছেন। তিনি সবকিছু সিসটেম অনুযায়ী করেন। কোটা নিয়ে একটি কমিটি কাজ করছে। আশা করি এটারও সমাধান হয়ে যাবে।

অধ্যাপক হারুন-অর-রশীদ বলেন, ছাত্রলীগকে সাধারণ ছাত্রদের সঙ্গে মিশে যেতে হবে। কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে একটি অসঙ্গতির কথা উঠে এসেছে- ছাত্রলীগ কেন এ আন্দোলন করলো না।